চেয়ারম্যান পল্টু রাতে তালিকা নিয়ে সকাল ৭টার মধ্যে চাল দেয়া শেষ করে

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১২:৩৯ পিএম, ৫ এপ্রিল ২০২০

চেয়ারম্যান পল্টু রাতে তালিকা নিয়ে সকাল ৭টার মধ্যে চাল দেয়া শেষ করেহঠাৎ করে রাতে চেয়ারম্যান ফোন দিয়ে বলে আপনি ৪০ জনের নামের তালিকা দেন সকালে ভিজিএফ এর চাল বিতরণ করবো। তখন কোন মতে তাকে নামের তালিকা দেই। কিন্তু পরদিন সকাল ৭ টায় পরিষদে এসে দেখি চাল বিতরণ করা শেষ। পাথরঘাটা নিউজ টিম তথ্য সংগ্রহ করতে গেলে তাদের কাছে এমন অভিযোগ করেছেন কাকচিড়া ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের সদস্য সোনিয়া আক্তার।

পরে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির ও উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ট্যাগ অফিসার) রনজিৎ মিস্ত্রী।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাসরিন সুলতানা লিখিত অভিযোগ করলে নৌবাহিনী ও বরগুনা জেলা ডিবি পুলিশ তাকে আটক করে পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, কাকচিড়া ইউনিয়নের কার্ডধারী ৫৫০ জন জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ এর ৪৪ টন চাল গ্রহণ করে কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু। তা থেকে সে সাড়ে ১৬ মেট্রিকটন চাল জেলেদের মাঝে বিতরন করেছে বাকি সাড়ে ২৭ মেট্রিকটন চাল সে আত্নসাত করেছে। কাকচিড়া ইউনিয়নের কার্ডধারী ৫৫০ জন জেলেকে দুমাসের জন্য ৮০ কেজী করে বিতরণ করার কথা কিন্তু চেয়ারম্যান ট্যাগ অফিসারকে না জানিয়ে তার অনুপস্থিতিতে প্রতি জেলেকে ৩০ কেজী করে সাড়ে ১৬ মেট্রিকটন বিতরণ করেছে। বাকি সাড়ে ২৭টন চাল সে আত্নসাত করেছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)