চেয়ারম্যান পল্টু সাড়ে ২৭ মেট্রিকটন চালের প্রমাণ দিতে পারেনি - উপজেলা চেয়ারম্যান

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ৫ এপ্রিল ২০২০

ছবিঃ সংগ্রহীতপাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির সাংবাদিকদের জানান, চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু চাল বিতরণ ব্যপকভাবে অনিয়ম করেছে। তার এলাকায় বরাদ্দকৃত ৪৪ মেট্রিকটন চালের মধ্যে মাত্র সাড়ে ১৬ মেট্রিকটন চাল বিতরণের সঠিক প্রমাণ দিতে পেরেছে। বাকি সাড়ে ২৭ মেট্রিকটন চাল বিতরণের কোন সঠিক প্রমাণ দিতে পারেননি তিনি।

জানা গেছে, কাকচিড়া ইউনিয়নের কার্ডধারী ৫৫০ জন জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ এর ৪৪ টন চাল গ্রহণ করে কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু। তা থেকে সে সাড়ে ১৬ মেট্রিকটন চাল জেলেদের মাঝে বিতরন করেছে বাকি সাড়ে ২৭ মেট্রিকটন চাল সে আতœসাত করেছে। কাকচিড়া ইউনিয়নের কার্ডধারী ৫৫০ জন জেলেকে দুমাসের জন্য ৮০ কেজী করে বিতরণ করার কথা কিন্তু চেয়ারম্যান ট্যাগ অফিসারকে না জানিয়ে তার অনুপস্থিতিতে প্রতি জেলেকে ৩০ কেজী করে সাড়ে ১৬ মেট্রিকটন বিতরণ করেছে। বাকি সাড়ে ২৭টন চাল সে আতœসাত করেছে।

এ খবর শুনে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ট্যাগ অফিসার) রনজিৎ মিস্ত্রী ঘটনা স্থলে গিয়ে কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর কাছে জানতে চাইলে তিনি কোন সদোত্তর দিতে পারেননি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)