ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে পাথরঘাটায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ১৯ মে ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটার সাধারণ মানুষের মধ্যে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ নিয়ে তেমন সচেতনতা দেখা যাচ্ছে না। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাইক্লোন শেল্টারে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে, কিন্তু সাধারণ মানুষ এখন পর্যন্ত সাইক্লোন শেল্টারে যাওয়া শুরু করেনি।

বর্তমানে পাথরঘাটার আবহাওয়া মেঘাচ্ছন্ন রয়েছে। তবে মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে এবং থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে পাথরঘাটা উপজেলা প্রশাসন ঘূর্ণিঝড় মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এর আগে রোববার (১৭মে) ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবিলায় উপজেলা প্রশাসনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নিয়েছে। জরুরি সভায় জানানো হয়েছে, পাথরঘাটা উপজেলায় সরকারি তালিকাভুক্ত ৭৪টি সাইক্লোন শেল্টারসহ মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের ভবনগুলো খোলা রাখার সিদ্ধান্ত দেওয়া হয়েছে। ইতোমধ্যেই সব সাইক্লোন শেল্টারগুলো বসবাসযোগ্য করা হয়েছে।

এছাড়া প্রয়োজনে বিভিন্ন বিদ্যালয় ভবন নিরাপদ আশ্রয়ের জন্য ব্যবহার করা হবে। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি), রেডক্রিসেন্টসহ বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবকরা প্রস্তুত রয়েছেন। পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস ও রোভার স্কাউটের সদস্যরাও যেকোনো ধরনের সহায়তা করবে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির সাংবাদিকদের জানান, পাথরঘাটা উপজেলার উপকূলবর্তী হওয়ায় বেশি ঝুঁকিতে থাকায় আমরাও সজাগ রয়েছি। দুর্যোগ থেকে জানমাল রক্ষার্থে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ৭৪টি আশ্রয় কেন্দ্র খোলা রাখা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)