পাথরঘাটায় ভূয়া চিকিৎসকসহ অনুমোদনহীন ক্লিনিকে র‍্যাবের অভিযান, ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ২৪ ডিসেম্বর ২০২০ | আপডেট: ০৬:৫৫ পিএম, ২৪ ডিসেম্বর ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় ভূয়া চিকিৎসক ও অনুমোদনহীন ক্লিনিকে উপজেলা প্রশাসন ও র‍্যাব-৮ ও যৌথ অভিযানে বৈধ কাগজপত্র এবং আবাসিক চিকিৎসক না থাকায় ক্লিনিকে ৩ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার বেলা দেড়টার থেকে বিকেল পাঁচটা পর্যন্ত পাথরঘাটা পৌর শহরের বিভিন্ন ক্লিনিকে এ অভিযান চালানো হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) সাবরিনা সুলতানা ও র‍্যাব-৮ এর কোম্পানি কমান্ডার রবিউল ইসলাম ও পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

র‍্যাব-৮ কোম্পানি কমান্ডার (এডি) রবিউল ইসলাম বলেন, পাথরঘাটায় অনুমোদনহীন ক্লিনিক পরিচালিত হয়ে আসছে বলে বিভিন্ন মাধ্যমে অভিযোগ পাই। সে ভিক্তিতে আজ এ অভিযান করা হয়। এসময় পাথরঘাটা মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টার কে ২০  হাজার, সৌদিপ্রবাসী হাসপাতালে আবাসিক চিকিৎসক না থাকায় ৫০ হাজার টাকা, বৈধ কোন কাগজপত্র ও আবাসিক চিকিৎসক না থাকায় শাপলা ক্লিনিকে ৮০ হাজার, ইমলামিয়া ক্লিনিকে ৮০ হাজার ও মাজেদা ক্লিনিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও পাথরঘাটা নতুন বাজার একটি ফার্মেসিতে জাকির হোসেন নামে এক চিকিৎসকের বৈধ কাগজপত্র না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) সাবরিনা সুলতানা বলেন, স্বাস্থ্য খাতের উন্নয়নের জন্য সরকার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে। সেই লক্ষ্যে পাথরঘাটায় বেসরকারি ক্লিনিকগুলোর সেবার মান ও বৈধ কাগজপত্র যাচাই-বাছাই করার জন্য র্যাবের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান চালানো হয়। এই অভিযানের মাধ্যমে বেসরকারি ক্লিনিকগুলোকে প্রাথমিকভাবে সতর্কতা করা হয়েছে। পরবর্তীতে তারা কাগজ পত্র সংশোধন না করলে সিলগালা করে দেয়া হবে বলেও জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)