হেফাজতের ডাকা হরতাল পাথরঘাটায় বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় পণ্ড

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২৮ মার্চ ২০২১

হেফাজতে ইসলামের ডাকা হরতালের সমর্থনে বরগুনার পাথরঘাটায় পুলিশের বাধায় পণ্ড হয়েছে উপজেলা যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ মিছিল।

এসময় ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবর’, ‘জনতা মুক্তি পাক পুলিশি রাষ্ট্র নিপাত যাক’, ‘জ্বালো রে জ্বালো আগুন জ্বালো’, ‘ইসলামের শত্রুরা হুঁশিয়ার সাবধান’, ‘হরতাল সফল হোক সফল হোক’ স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা।

এর আগে উপজেলা বিএনপির দলীয় কার্যালয় আলোচনা সভা করে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা।

আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইসমাইল সিকদার এসমে, যুবদলের আহবায়ক লিটন আহমেদ, ছাত্রদলের আহ্বায়ক মামুন আহমেদসহ ছাত্রদল ও যুবদলের নেতা-কর্মীরা।

সোমবার বেলা সাড়ে দশটার দিকে পাথরঘাটা উপজেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের মুখে প্রবেশের চেষ্টা করলে পুলিশের বাধায় পরে সেখানে সংক্ষিপ্ত পথসভা করে তার।

উপজেলা যুবদলের আহবায়ক লিটন আহমেদ বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের প্রতিবাদে করতে গিয়ে নির্বিচারে মুসলমানদের হত্যা করছে বর্তমান ক্ষমতাসীনরা। এটি কোন রাজনৈতিক কর্মসূচি না এটা আমাদের ঈমানী দায়িত্ব, মুসলিম হত্যার প্রতিবাদ করা। এজন্য আমরা হেফাজতে ইসলামের এই হরতালের সমর্থন জানাচ্ছি। এবং সকলকে হরতাল স্বার্থক করার আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাবুদ্দিন জানান, শহরের শান্তিশৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত আছে বলেও জানান তিনি।

এদিকে সারাদেশে হেফাজতে ইসলামের ডাকা হরতালের কারণে সার্বিক নিরাপত্তার জন্য পাথরঘাটা থেকে ঢাকা-চট্টগ্রাম, বরিশাল, মঠবাড়িয়া, বরগুনা সহ সকল ধরনের আঞ্চলিক সড়কের পরিবহন গুলো বন্ধ করে রাখা হয়েছে বলে মালিকপক্ষ থেকে জানা গেছে। তবে বিকেল থেকে বিভিন্ন রুটের পরিবহন গুলো ছেড়ে যাবে বলে জানিয়েছেন পাথরঘাটার স্থানীয় কাউন্টার ম্যান মিজানুর রহমান।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)