লকডাউন বাড়ানোর পরামর্শ দিল স্বাস্থ্য অধিদপ্তর

asraful islam
asraful islam,
প্রকাশিত: ১০:০৬ এএম, ২ আগস্ট ২০২১

বাংলাদেশে করোনা ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে চলমান কঠোর লকডাউনের সময়সীমা আবারও বাড়ানোর পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। কারণ এই মহামারি করোনা ভাইরাসের কেরে নিয়েছে লক্ষ লক্ষ মানুষ জীবন। বাংলাদেশে প্রতিদিন করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যু একশোরও বেশি মানুষ।


স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার খুরশীদ আলম জানান, সম্প্রতি ক্যাবিনেটে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে করণীয় কী, এ বিষয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে চলমান লকডাউন বাড়ানোর সুপারিশ করেছিলাম। তবে এ বিষয়ে এখনও সরকার কোনো সিদ্ধান্ত নেয়নি।


আবুল বাশার খুরশীদ আলম আরো জানান , যদি রোগীর উৎপাদনস্থল চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ না করা হয়, তাহলে সংক্রমণ আরও বাড়বে। এমন পরিস্থিতিতে হাসপাতালেও জায়গা দেয়া সম্ভব হবে না। এটাও একটা সীমাবদ্ধতা।


করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে পবিত্র ঈদুল আজহার পরে ২৩ জুলাই সকাল ৬টা থেকে শুরু হয় দেশজুড়ে কঠোর লকডাউন। কঠোর এ বিধিনিষেধ চলবে ৫ আগস্ট পর্যন্ত।


এসময় বন্ধ থাকছে গণপরিবহন, শিল্পকারখান, দোকানপাট। মানুষের অযাচিত চলাচল ঠেকাতে বসানো হয়েছে ভ্রাম্যমাণ আদালত। সড়কে পড়তে হচ্ছে পুলিশি তল্লাশির মুখে। কঠোর লকডাউন ও স্বাস্থ্যবিধি মানাতে বিজিবি ও সেনাবাহিনী মোতায়ন করা হয়ছে ।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)