পাথরঘাটায় ট্রলার থেকে বাড়ি ফেরার পাথে জেলের মৃত্যু

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ৪ জানুয়ারী ২০২৪

ছবিঃ পাথরঘাটা নিউজবঙ্গোপসাগর থেকে মাছ শিকার করে উপকূলের ঘাটে ফিরে ট্রলার নোঙর করে বাড়ি ফেরার পথে রত্তন গাজী (৫৫) নামে এক জেলের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের জিনতলার বিষখালী নদীর পাঁচ চুঙ্গা এলাকায় এ ঘটনা ঘটে।

রত্তন গাজী একই এলাকার আব্দুস সত্তার গাজীর ছেলে এবং একই এলাকার সামছুল হকের মালিকানা এফবি তাজিনুর ট্রলারের বাবুর্চি।

সরেজমিনে জানা গেছে, সামছুল হকের মালিকানাধীন এফবি তাজিনুর নামের ওই ট্রলারটি নিয়ে রত্তন গাজীসহ জাফর মাঝির নেতৃত্বে ১১ জেলে সাগরে মাছ শিকার করতে যান। পরে বৃহস্পতিবার রাত ৩টার দিকে মাছ শিকার করে বিষখালী নদী সংলগ্ন জীনতলার পাঁচ চুঙ্গা ঘাটে ট্রলার নোঙর করে ট্রলার থেকে সকল জেলে বাড়ি চলে যায়। পরে সকাল ৭টার দিকে স্থানয়ীরা ট্রলারের পাশেই কাদামাটিতে তাকে পরে থাকতে দেখে। কাছে গিয়ে তাকে (রত্তন গাজী) দেখে উদ্ধার করে কিন্তু ততক্ষণে তার মৃত্যু হয়।

রত্তন গাজীর ভাই নাসির গাজী বলেন, ‘স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমার ভাইয়ের লাশ দেখতে পাই। যেভাবে দেখেছি তাতে ধারণ করা হচ্ছে, শীত এবং মাটিতে দেবে স্ট্রোক হয়ে তার মৃত্যু হয়েছে।’

পাথরঘাটা থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন, রত্তন গাজী নামে এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা লাশ সনাক্ত করেছে। ধারণা করা হচ্ছে, প্রচন্ড ঠান্ডায় এবং মাটিতে দেবে যাওয়ায় স্ট্রোক হয়ে মৃত্যু হতে পারে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)