বাগেরহাটে বন্দুকযুদ্ধে বনদস্যু নিহত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ১ এপ্রিল ২০১৮

বন্দুকযুদ্ধবাগেরহাটের রামপালে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে হায়দার আলী (৩৫) নামে এক বনদস্যু নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ৪টি আগ্নেয়াস্ত্র ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করে।

শনিবার (৩১ মার্চ) দিবাগত রাতে রামপাল উপজেলার সাপমারী এলাকায় তাপ বিদ্যুৎ কেন্দ্রের কাছে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব নিহত বনদস্যুর বিস্তারিত পরিচয় জানাতে পারেনি বলে ।

নিহত হায়দার আলী সুন্দরবনের বনদস্যু দলের সক্রিয় সদস্য দাবি করেন র‌্যাব।

র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর সজিবুল ইসলাম জানান, রবিবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে অস্ত্র ও গুলি দিয়ে সুন্দরবনের তিনটি বনদস্যু বাহিনীর সদস্যদের আত্মসমর্পণ অনুষ্ঠানের প্রস্তুতি চলছিল। তারই অংশ হিসেবে র‌্যাবের একটি দল শনিবার দিবাগত রাত তিনটার দিকে সুন্দরবনের বনদস্যুদের তিন বাহিনীর সদস্যদের রামপাল উপজেলার সাপমারী এলাকায় আনতে যায়।

তিনি আরও জানান, এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অন্ধকারের মধ্যে একদল দুর্বৃত্ত গুলি ছোড়ে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় দশ মিনিট গোলাগুলির পর সেই দুর্বৃত্তরা পিছু হটলে সেখান থেকে গুলিবিদ্ধ একজনের মরদেহ ও ঘটনা স্থল থেকে ১টি একনলা বন্দুক, ২টি কাটা বন্দুক, ১টি পিস্থল, বন্দুকের ১২টি তাজা গুলি ও ২১টি গুলির খোসা উদ্বার করা হয়। পরে স্থানীয়রা এসে মরদেহটি হায়দার আলী নামের এক বনদস্যুর বলে সনাক্ত করেন।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)