গেইল-কোহলি নয়-টি ২০ তে ডাবল সেঞ্চুরি করবেন কে ?

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ৭ এপ্রিল ২০১৮ | আপডেট: ০১:২৪ এএম, ৮ এপ্রিল ২০১৮

টি ২০ তে ডাবল সেঞ্চুরি করবেন কে ?
অনলাইন ডেস্কঃ বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স কিংবা ক্রিস গেইল নন, টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করার ব্যাপারে সৌরভ গাঙ্গুলি বাজি স্বয়ং রোহিত শর্মা। মুম্বইয়ে নিজের বই প্রকাশ অনুষ্ঠানে গিয়ে পাশে শচীন এবং রোহিতকে নিয়েই ভবিষ্যৎবাণী করে গেলেন ‘প্রিন্স অফ ক্যালকাতা’।

বিরাট কোহলিকে ছাড়াই শ্রীলঙ্কা থেকে কার্যত দ্বিতীয় সারির দল নিয়েই ক্যাপ্টেন রোহিত জিতে এসেছেন নিদাহাস ট্রফি। তাই রোহিতকে সামনে পেয়ে প্রশংসা করতে কার্পণ্য করলেন না সৌরভ। সাফ বলে দিলেন, ‘‘সচিন ওয়ানডে-তে প্রথমবার ডাবল সেঞ্চুরি করেছিলেন। তারই অনুপ্রেরণা নিয়ে রোহিত ওয়ান ডে-তে তিনটে দ্বিশতরান করে ফেলেছে। সেই দিন আর বেশি দূরে নেই, যেদিন রোহিতকে প্রথমবার টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি করতে দেখব।’’

নিজের অভিজ্ঞতার প্রসঙ্গ টেনেই আন্তর্জাতিক ক্রিকেটে সফল হওয়ার টিপসও দিয়ে যান তিনি। বলে দেন, ‘‘ক্রিকেটের অন্যতম প্রধান শিক্ষণীয় বিষয় হল, তুমি ব্যর্থতা এবং খারাপ সময় কীভাবে মোকাবিলা করতে পারছ। সেই সময় ভারতীয় ক্রিকেটে যা ঘটেছিল, তা খুবই দুর্ভাগ্যের ছিল। তবে দলে জায়গা না পেয়ে ফিরে আসার জন্য ভীষণভাবে পরিশ্রম করেছিলাম। এরপর কামব্যাক যখন করলাম, তখন মানসিকভাবে ভীষণ শক্তপোক্ত হয়েছিলাম।
এ এম বি / পাথরঘাটা নিউজ

এরপর তিনি আরও বলেছেন, ‘‘ক্যারিয়ারের শেষ চার বছর দারুণ ব্যাট করেছিলাম। শচীন সবসময় আমাকে বলে, সেই চারবছরই ব্যাটসম্যান হিসেবে আমার ক্যারিয়ারের সব থেকে সফল একটা অধ্যায়।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)