সুন্দরবনে কোস্ট গার্ড ও বনদস্যুদের মধ্যে বন্দুক যুদ্ধ, আটক ১

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ১২ এপ্রিল ২০১৮

বন্দুকযুদ্ধসুন্দরবনের পূর্ব মোংলার জোংড়া খাল এলাকায় কোস্ট গার্ড ও বনদস্যু মোশারেফ বাহিনীর মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) দুপুর দেড়টার দিকে সংগঠিত এ বন্দুক যুদ্ধের এক পর্যায়ে বনদস্যুরা পিছু হটে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্ট গার্ড সদস্যরা দস্যু বাহিনীর এক সদস্যকে আটক করে।

এ সময় তার কাছ থেকে ৩টি আগ্নেয়াস্ত্র ও ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এ ব্যাপারে কোস্ট গার্ড পশ্চিম জোনের (মোংলা) অপারেশন অফিসার লে: আব্দুল্লাহ আল মাহমুদ জানান, বনদস্যু মোশারেফ বাহিনীর সদস্যরা পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জের (মোংলা) জোংড়া খালে অবস্থান নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে-এমন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে ওই এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ডের হাড়বাড়িয়া ষ্টেশনের সদস্যরা। কোষ্টগার্ড সদস্যরা ওই খালের মধ্যে প্রবেশ করা মাত্রই বনদস্যুরা কোষ্টগার্ডকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকলে কোস্ট গার্ডও পাল্টা গুলি চালায়। উভয়ের মধ্যে গুলি বিনিময়ের এক পর্যায়ে দস্যুরা পালিয়ে যাওয়ার সময় বনদস্যু বাহিনীর সদস্য খোকন শেখ (২৮) কে ৩টি পাইপগান ও ২০ রাউন্ড তাজা গুলিসহ আটক করা হয়। আটক বনদস্যু খোকন খুলনার দাকোপ উপজেলার কালাবগী গ্রামের আবুল হোসেন শেখের ছেলে। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও গুলিসহ আটক দস্যুকে বিকালে মোংলা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল বাহার চৌধুরী জানিয়েছেন, এ ঘটনায় মোংলা থানায় দস্যুতা ও অস্ত্র আইনে পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১২ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)