প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়া হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:২৩ পিএম, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ | আপডেট: ০৫:১৯ পিএম, ২৪ ফেব্রুয়ারী ২০১৮

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগামী ২২ মার্চ সংবর্ধনা দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। উন্নয়নশীল দেশ ঘোষণা উপলক্ষে প্রধানমন্ত্রীকে এ সংবর্ধনা দেয়া হবে।

আগামী ১৬ থেকে ১৮ মার্চের মধ্যে যেকোনো দিন জাতিসংঘ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জনের স্বীকৃতিপত্র দিতে পারে।

বৃহস্পতিবার সচিবালয়ে বাংলাদেশ এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণের বিষয়টি যথাযোগ্য মর্যাদায় উদযাপনে কর্মপরিকল্পনা প্রণয়ন সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সভায় জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার যে তিনটি সূচক রয়েছে- সবগুলো সূচকেই আমরা এগিয়ে আছি। এলডিসি থেকে উত্তরণের বিষয়টি যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন করা হবে। যেদিন ঘোষিত (উন্নয়নশীল দেশ হিসেবে) হবে সেই দিন আনন্দ মিছিল করবে সারাদেশ।

তিনি বলেন, ২২ মার্চ আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে একটি সংবর্ধনা দেব। আমরা কেন্দ্রীয়ভাবে এবং সারাদেশে র‌্যালি করব। একটি সেবা সপ্তাহও আমরা পালন করব। সবকিছুই হবে সেই দিনটিকে রিমার্ক্যাবল (স্মরণীয়) করে রাখার জন্য। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীকে দেয়া হবে সংবর্ধনা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২২ তারিখ থেকে সেবা সপ্তাহ শুরু হবে। নিজ নিজ মন্ত্রণালয় সেবার উন্নয়ন, অগ্রগতি তুলে ধরবে।
এ এম বি / পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)