বরগুনায় অনাথ শিশুকে প্রধান অতিথি করে জেলা পুলিশের ইফতার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১ জুন ২০১৮

অনাথ শিশুকে প্রধান অতিথি করে বরগুনা জেলা পুলিশের ইফতার
একজন অনাথ শিশুকে প্রধান অতিথি করে ব্যতিক্রমী ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে বরগুনা জেলা পুলিশ। মাদকমুক্ত বরগুনা গড়ার স্লোগান নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বরগুনা জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন মিলনায়তনে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনার জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান, ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এ ই এম ইসমাইল হোসেন, পুলিশ সুপার বিজয় বসাক, সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, বরগুনা পৌরসভার মেয়র মো. শাহাদাত হোসেনসহ বিভিন্ন শ্রেণি-পেশার এক হাজার মানুষ অংশ নেয়।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, এবারের ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফিজুর রহমান (১০) নামের এক অনাথ শিশু। সে বরগুনা ইসলামিয়া থানা মাদারসার তৃতীয় শেণির শিক্ষার্থী। হাফিজুর রহমান সদর উপজেলার আয়লা-পাতাকাটা ইউনিয়নের লেমুয়া গ্রামের মরহুম জয়নাল হাওলাদারের ছেলে। জেলার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের পাশাপাশি এ ইফতার মাহফিলে শারীরিক ও দৃষ্টি প্রতিবন্ধীসহ দুই শতাধিক অসহায় ও দুস্থ মানুষকেও আমন্ত্রণ জানানো হয়।

বরগুনা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাব উদ্দিন সাবু জানান, ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠান হিসেবে জেলা পুলিশের আয়োজিত এ অনুষ্ঠানটি অবশ্যই ভিন্নতার দাবি রাখে। নামিদামি এত অতিথির ভিড়ে একজন অনাথ শিশুকে প্রধান অতিথি করে মানবতা ও মানবিকতার ভিন্ন এক উদাহরণ তৈরি করেছে বরগুনা জেলা পুলিশ।

বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক জানান, রমজান আমাদের একাধারে সংযমী হওয়ার পাশাপাশি মানবিক হওয়ারও শিক্ষা দেয়। তাই বরগুনা জেলা পুলিশ প্রতিবছরই একজন অনাথ শিশুকে প্রধান অতিথি করে স্থানীয় প্রতিবন্ধী ও দুস্থ অসহায় মানুষদের বিশেষ অতিথি করে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠান আয়োজন করে আসছে।

তিনি আরও বলেন, এবারের অনুষ্ঠানে মাদকমুক্ত বরগুনা গড়ার লক্ষ্যে বিশেষ ক্যাম্পেইন করা হয়।
সুত্রঃ জাগোনিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)