নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর গ্রেপ্তার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১ সেপ্টেম্বর ২০১৮

কাউন্সিলর মু. মনিরুজ্জামান মুনিরঝালকাঠির নলছিটিতে তিনটি চাঁদাবাজি মামলায় পৌরসভার সাবেক কাউন্সিলর মু. মনিরুজ্জামান মুনিরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (৩২১ আগস্ট) রাতে বরিশাল নগরীর সাগরদী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মুনিরের বিরুদ্ধে চাঁদাবাজি, হুমকি, ভয় দেখিয়ে অর্থ আদায় ও ফেসবুকে বিভিন্ন মানুষের নামে কুৎসা রটিয়ে টাকা দাবির অভিযোগ রয়েছে বলে পুলিশ জানিয়েছে। তার কাছ থেকে একটি স্মার্টফোন ও একটি পেনড্রাইভ উদ্ধার করা হয়। তিনটি চাঁদাবাজি মামলায় দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিল মুনির

পুলিশ জানায়, বরিশালের সাগরদী এলাকার একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করছিল তিনটি চাঁদাবাজি মামলার আসামি নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর মু. মনিরুজ্জামান মুনির। মামলা দায়েরের পর সে ওই বাসায় আত্মগোপনে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে নলছিটি থানার পুলিশ ওই বাসায় অভিযান চালিয়ে মুনিরকে গ্রেপ্তার করে।

মুনিরের বিরুদ্ধে গত বছরের (২০১৭) ৩০ অক্টোবর চাঁদা দাবির ঘটনায় নলছিটি উপজেলার দপদপিয়া গ্রামের সবুজ হাওলাদার বাদী হয়ে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন। গত বছরের ৯ এপ্রিল নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের কাছে চাঁদা দাবি, হুমকি ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে মুনিরের নামে নলছিটি থানায় একটি মামলা দায়ের হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ফারুক আলম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এ ছাড়াও বরিশালের কোতয়ালি থানায় সম্প্রতি মানিক ওঝা নামে এক ব্যক্তি বাদী হয়ে চাঁদা দাবির ঘটনায় মুনিরের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মু. মনিরুজ্জামান মুনির ফেসবুকে মানুষের নামে বিভ্রান্তিকর তথ্য, সম্মানহানীকর মন্তব্য লিখে স্ট্যাটাস দেয়। তার বাহিনীর একাধিক ফেইক আইডি দিয়ে স্ট্যাটাসে কমেন্ট লিখে ভাইরাল করে মানহানী করা হয়। এভাবে ফেসবুকে লিখে মানুষকে জিম্মি করে চাঁদাদাবির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

মামলার তদন্ত কর্মকর্তা নলছিটি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মহিউদ্দিন শেখ বলেন, একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অন্য দুইটি মামলায় দৃশ্যত গ্রেপ্তার দেখানো হবে।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, মুনিরের কাছ থেকে উদ্ধার হওয়া স্মার্টফোন ও পেনড্রাইভ পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। তার বিরুদ্ধে একাধিক মামলা ও জিডি রয়েছে, সেগুলোও তদন্ত করে দেখা হচ্ছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১ সেপ্টেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)