পছন্দের ছেলের সাথে বিয়ে না দেওয়ায় স্কুলছাত্রীর আত্নহত্যা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:১২ এএম, ২০ জানুয়ারী ২০২১

এই ছবিটি প্রতিকীপছন্দের ছেলের সঙ্গে বিয়ে না দেওয়ায় ঝালকাঠির এক স্কুলছাত্রী মায়ের ওপর অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে গ্রামের বাড়ির ভেতর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

জান্নাতুন নেছা ইমি (১৪) নামে ওই স্কুলছাত্রী নলছিটি উপজেলার রানাপাশা গ্রামের মৃত মাসুদ মাঝির মেয়ে। সে স্থানীয় রানাপাশা মাধ্যমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়তো।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিবেশী এক ছেলের সঙ্গে ইমির প্রেমের সম্পর্ক চলছিল। তবে বিষয়টি মেয়ের পরিবার মেনে আসছিলেন না। গত বছরের ১২ ডিসেম্বর তারা গ্রাম থেকে পালিয়েও গিয়েছিল। স্কুলছাত্রীর মা ফারজানা বেগম ওই ঘটনায় গত ১৮ ডিসেম্বর নলছিটি থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। পরে ইমি ও তার প্রেমিক এলাকায় ফিরে আসলে পারিবারিকভাবে তাদের বিয়ে দেওয়ার কথা হয়। কিন্তু ইমির মা সম্প্রতি আবারও বেঁকে বসলে মায়ের সঙ্গে অভিমান করে ইমি আত্মহত্যা করে।

এ ব্যাপারে নলছিটি থানার পরিদর্শক (তদন্ত) আবদুল হালিম তালুকদার বলেন, বিকেলে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আনা হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) সকালে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলেও জানান নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আবদুল হালিম তালুকদার।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)