তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:৩১ এএম, ৮ ডিসেম্বর ২০২০

ছবিঃ সংগ্রহীতফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে ঝালকাঠিতে সরকারদলীয় এক সাংসদের মেয়ের ছবি অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্যসহ প্রচার করার অভিযোগে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মো. রাব্বীকে (২৮) গ্রেপ্তার করেছে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আ স ম মোস্তাফিজুর রহমানের করা মামলায় রোববার রাতে শহরের সাধনার মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শেখ রাব্বীর বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে তাঁর মামা চাঁন মিয়া বলেন, কেউ তাঁর (রাব্বীর) ছবি ও নাম ব্যবহার করে ফেসবুক আইডি খুলে তাঁকে বিপদে ফেলেছেন। এ বিষয়ে থানায় জিডি করতে গেলে পুলিশ তাঁকে আটক করে।

মামলার এজহারের বরাত দিয়ে ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান বলেন, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মো. রাব্বী তাঁর নিজ নামের ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জার দিয়ে ৫ ডিসেম্বর (শনিবার) রাতে এক সাংসদের মেয়ের ছবিসহ আপত্তিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করে বিভিন্নজনের কাছে প্রচার করেন। সেখানে সাংসদ সম্পর্কেও কুরুচিপূর্ণ মন্তব্য করেন শেখ রাব্বী।

ঘটনা জানতে পেরে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রোববার রাতে ঝালকাঠি থানায় এজাহার দায়ের করেন। মামলা রেকর্ডের কিছুক্ষণ পর রাত ৯টার দিকে সাধনার মোড় থেকে রাব্বীকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে ওসি খলিলুর রহমান জানান, সোমবার দুপুর ১২টায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিনের রিমান্ড চেয়ে শেখ রাব্বীকে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এ এইচ এম ইমরানুর রহমান মঙ্গলবার রিমান্ড শুনানির দিন ধার্য করেন। পাশাপাশি রাব্বীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)