মানব কল্যাণ সোসাইটি মঠবাড়িয়ায় বন্যার্ত‌দের টাকা আত্নসাতের অভিযোগ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ৩ মার্চ ২০১৮ | আপডেট: ০৮:৪০ পিএম, ৩ মার্চ ২০১৮

---পাথরঘাটা নিউজ ডেস্ক
মঠবাড়িয়ায় মানব কল্যাণ সোসাইটির বিরুদ্ধে বন্যার্ত‌দের জন্য উ‌ত্তোলনকৃত টাকা প্রধানমন্ত্রীর ত্রান তহ‌বি‌লে জমা হয়নি ব‌লে অভিযোগ উঠছে। সংগঠ‌নের বেশ কিছু সদস্য সংগঠ‌নের চেয়ারম্যান রিয়াজ উ‌দ্দিন‌কে দায়ী ক‌রে‌ছেন। এ অনিয়মের জন্য মহাসচিব, ভাইস চেয়ারম্যান, সাংগঠনিক সম্পাদকসহ সংগঠনের বি‌ভিন্ন নেতৃবৃন্দ পদত্যাগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গতবছর উত্তরাঞ্চলের বন্যার্ত‌দের জন্য জমাকৃত ৩৪,৫০০ টাকা দীর্ঘদিন যাবৎ চেয়ারম্যানের কাছে পরে থাকলেও তিনি এ টাকা প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে জমা করেন নাই। এ কারণে সংগঠনের বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ চেয়ারম্যানের কাছে আলাপ করতে চাইলে বিষয়টি তিনি বিভিন্ন অযুহাতে এড়িয়ে যেতে থাকেন। এ জন্য সংগঠনের অন্যান্য সদস্যদের সাথে দুরত্ব বাড়‌তে থাকে এবং তার এ অনিয়মের জন্য অনেকেই পদত্যাগ করেন।

এ ব্যাপারে সংগঠ‌নের যুগ্ম-মহাস‌চিব তৌহীদ সোহেল জানান, চেয়ারম্যানের টাকা অাত্মসাৎ ও তার একক সিদ্ধান্তের কারনে আমরা পদত্যাগ করছি। এদায়ভার আমাদের মাথায় নিব না

সংগঠনের ভাইস চেয়ারম্যান রানা তালুকদার বলেন, চেয়ারম্যানের গাফলতির কারণে টাকা প্রধানমন্ত্রির ত্রানতহবিলে জমা হয় নাই। যে কার‌নে সংগঠনের সাথে আমাদেরও ভাবমূর্তি ক্ষুন্ন করছেন। এজন্যই আমরা পদত্যাগ করেছি।

ঘটনা সত্যতা স্বীকার করে মানব কল্যাণ সোসাইটির সংগঠ‌নের চেয়ারম্যান রিয়াজ উ‌দ্দিন জানান, সে বি‌দে‌শে থা‌কার জন্য সংগঠ‌নের অন্যান্য সদস্যদের দি‌য়ে সংগঠ‌নের কাজ স্বাভা‌বিক প্র‌ক্রিয়ায় চল‌ছে। টাকা‌ তার হেফাজ‌তে র‌য়ে‌ছে শিঘ্রই টাকাগু‌লো ত্রান তহ‌বি‌লে জমা দেয়া হ‌বে। ত‌বে এসব গাফল‌তির জন্য সংগঠ‌নের ক‌য়েকজন সদস্য‌কে দায়ী ক‌রেন তিনি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)