ডিভোর্সের পর এবার ঢালিউডে জুঁটি হয়ে ফিরছেন শাকিব-অপু

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৭ এএম, ৪ সেপ্টেম্বর ২০১৮

শাকিব, অপু
শাকিব খান-অপু বিশ্বাস একসময়ের পর্দার প্রেমিক-প্রেমিকা থেকে হয়ে উঠেছিলেন বাস্তবের স্বামী-স্ত্রী। সে সম্পর্ক অবশ্য খুব বেশিদিন টেকেনি। ডিভোর্স করে দুজন আজ দুই ভূবনের বাসিন্দা। একসঙ্গে কোথাও যাওয়াতো দূরের কথা দুজনের মুখ দেখাদেখিই বন্ধ। অথচ এ জুটি একসময় টানা উপহার দিয়েছেন প্রায় ৮০টির বেশি সফল ছবি।

জনপ্রিয় সেই জুটি শাকিব খান-অপু বিশ্বাস আবার পর্দায় ফিরছেন বলে শোনা যাচ্ছে। তাদের আবার এক স্ক্রিনে আনতে উঠে পড়ে লেগেছেন ঢালিউডের অন্তত তিন পরিচালক। তার জন্য বিগ বাজেটের মুভি করতেও রাজি আছেন এক প্রভাবশালী প্রযোজক। তবে সব কিছুই আটকে আছে শাকিব খান-অপু বিশ্বাস এর মতামতের ওপর।

শোনা যাচ্ছে, শাকিব খানের সঙ্গে সিনেমা করতে খুব একটা আপত্তি নেই অপু বিশ্বাসের। বরং এমন একটি সুযোগ পেলে লুফেই নেবেন নায়িকা। অপু বিশ্বাসও চাইছেন যে করেই হোক শাকিব খানের সঙ্গে আবার সম্পর্কটা স্বাভাবিক হোক। তবে অপুরও আর আগের মতো শাকিব খানের সঙ্গে গায়ে পরে ‘ভাব’ করতে যাবেন না। সবকিছু ঠিকঠাক থাকলেই শাকিব খানের সঙ্গে অভিনয়ে রাজি হবেন অপু।

এই যখন অবস্থা তখন অপু বিশ্বাসের সঙ্গে স্ক্রিন ভাগ করতে এখনো নেতিবাচক অবস্থায় আছেন ঢালিউড কিং শাকিব খান। তিনি আর চাননা পর্দায় আবার শাকিব খান-অপু বিশ্বাস জুটি ফিরে আসুক। এমন ইঙ্গিত অবশ্য বহু আগেই দিয়েছিলেন কিং খান। প্রেম ও সন্তানের কথা প্রকাশ্যে আনার পর শাকিব খান জানিয়েছিলেন, অপুর সঙ্গে তার আর অভিনয় করা হবে না।

অবশ্য সে জায়গা থেকে এখন অনেকটাই নমনীয় শাকিব খান। আগে অপুর প্রতি তার যে ভীষণ ক্ষোভ ছিল তা অনেকটাই কমেছে। তাছাড়া মাঝেমধ্যে সন্তানের কারণে দুজনের টুকটাক কথাও হচ্ছে। আর এই সুযোগটাই কাজে লাগাতে চাইছেন পরিচালকরা।

তবে এখনি এ নিয়ে মুখ খুলতে রাজি হননি ঐ তিন পরিচালকের কেউই। নাম প্রকাশ না করার শর্তে এক পরিচালক বলেন, ‘শাকিব খান-অপু বিশ্বাস জুটি এখনো বাংলাদেশে ক্রেজ। এই জুটি যতগুলো সফল ছবি উপহার দিয়েছে সমসাময়িক আর কেউই এমনটা পারেননি। দর্শকরাও চাইছেন আবার তাদের একসঙ্গে দেখতে। আমিও চেষ্টা করে যাচ্ছি। আশা করি একটা ভালো খবর পেতেও পারি।’

এদিকে, আরেক পরিচালক দাবি করেছেন, শাকিব খান-অপু বিশ্বাস জুটি আবার ফিরবে। এবং সেটা তার হাত ধরেই। তার জন্য হয়তো খুব বেশি অপেক্ষাও করতে হবে না। তিনি জানান, ‘শাকিব খান-অপু বিশ্বাস সবকিছুর উর্ধ্বে একজন মানুষ। ভক্তরা কি চান তারাও জানেন। আশা করি তাদের খুব বেশিদিন নিরাশ থাকতে হবে না।’

‘শ’ অদ্যাক্ষরের আরেক পরিচালক দুই ধাপ এগিয়ে বলেছেন, ‘আমার সিনেমায় শুধু শাকিব খান-অপু বিশ্বাস নয়, ইনশাল্লাহ তাদের ছেলে আব্রাহাম খান জয়ও অভিনয় করবে। তেমনই একটা গল্প মাথায় আছে। এটা করতে পারলে ঢালিউডে বড়সড় বোমা ফাটলো বলে!’

তিনি জানান, ‘আমার কাছে একজন প্রযোজকও আছেন। যিনি শাকিব খান-অপু বিশ্বাসকে নিয়ে বিগ বাজেটের সিনেমা করতে প্রস্তুত। এখন শুধু সময় আর তাদের অনুমতির অপেক্ষা।’

তবে যে যাই বলুন না কেন আপাত দৃষ্টিতে শাকিব খান-অপু বিশ্বাস জুটি এখন ইতিহাস। তার বদলে শাকিব খানের সঙ্গে যুক্ত হয়ে গেছে শবনম বুবলীর নাম। বুবলীর সঙ্গে একের পর এক সিনেমা করেই যাচ্ছেন কিং খান। যদিও শাকিব ইদানিং বুবলীর বাইরে আরো কিছু নায়িকার সঙ্গে অভিনয় করছেন।

এরমধ্যে নতুন করে তিনি জুটি বেধেছেন নুসরাত ফারিয়ার সঙ্গে। শাকিব খানের সঙ্গে সিনেমা করতে চাইছেন আরেক সুন্দরী পূজা চেরি। এছাড়া টালিউডেরও বেশ কয়েক নায়িকার সঙ্গে তার পর্দার রসায়ন বেশ জমে উঠেছে। তার সঙ্গে দিনদিন যে হারে নতুন নতুন নায়িকার নাম যুক্ত হচ্ছে তাতে করে অপু বিশ্বাস আর তার নাগাল পাবেন কিনা তা কেবল সময়ই বলতে পারে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)