রাজাপুরে পঁয়ত্রিশ বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:১০ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ০৭:১২ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

গ্রেফতার আব্দুর রশিদ খানঝালকাঠির রাজাপুরে পঁয়ত্রিশ বছর পালিয়ে থাকার পর অবশেষে গ্রেপ্তার হয়েছে ডাকাতি মামলার সাজাপ্রাপ্ত আসামি আব্দুর রশিদ খান (৬৬)। রশিদ উপজেলার মঠবাড়ি ইউনিয়নের হাইলাকাঠি গ্রামের মৃত মোন্তাজ খানের ছেলে।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রশিদকে ঝালকাঠি আদালতে পাঠানো হয়েছে। এর আগে সোমবার রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, ১৯৮৩ সালের ৬ ফেব্রুয়ারি রাজাপুর থানায় জিআর ৩৩/৮৩ নং মামলা হয় সেই সময়ের ৩১ বছরের তরুণ রশিদের বিরুদ্ধে উপজেলার বাদুরতলা গ্রামের একটি ডাকাতির ঘটনায় রাজাপুর থানায় মামলাটি দায়ের করেন ভুক্তভোগী পরিবার। মামলার পর থেকে সে পলাতক ছিল। আসামির অনুপস্থিতিতেই মামলার রায় দেয় আদালত। রায়ে সাত বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হয় সে। এরপর দশ বছর ভারতে পালিয়ে থাকার পর দেশে এসে ঢাকায় একটি সিকিউরিটি কম্পানিতে চাকরি করছিল রশিদ। গত তিনদিন আগে বাড়িতে আসলে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়।

রাজাপুর থানায় রশিদ বলেন, ‘গত পঁয়ত্রিশ বছরে একদিনের জন্যেও নিশ্চিতে ঘুমাতে পারিনি। সবসময় পুলিশের আতঙ্কে দিন কাটত। পুলিশের হাত থেকে বাঁচতে ভারতে ছিলাম দশ বছর। বর্তমানে বাড়িতে আমার ভাইয়ের ছেলের সাথে জমি নিয়ে বিরোধ তৈরি হলে সে পুলিশকে খবর দিয়ে আমাকে ধরিয়ে দিয়েছে। নিজেই পুলিশের কাছে বহুবার ধরা দেওয়ার চিন্তা করেছি কিন্তু সংসার ও ছেলে-মেয়ের কথা ভেবে তা পারিনি। তবে এখন পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর ভাল লাগছে। কারণ আমাকে আর পালিয়ে বেড়াতে হবে না।’

রাজাপুর থানা পরিদর্শক (ওসি) মো. শামসুল আরেফিন বলেন, ‘জিজ্ঞাসাবাদে রশিদ খোলাখুলি সব কথা বলেছে। গত পঁয়ত্রিশ বছর সে মানুষিক যন্ত্রনায় ভুগেছে। তাকে ঝালকাঠি আদালতে প্রেরণ করা হয়েছে।’

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৫ সেপ্টেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)