আমার ক্ষমতা নেই বলেই আজ মনোনয়ন বাতিল: হিরো আলম

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:৫৭ এএম, ৩ ডিসেম্বর ২০১৮

ছবিঃ সংগ্রহীতজাতীয় নির্বাচনে অংশ নেয়ার স্বপ্ন শেষ হয়ে গেল আলোচিত অভিনেতা হিরো আলমের। তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়ায় কষ্ট পেয়েছেন তিনি।

হিরো আলম মনে করছেন তার ক্ষমতা নেই বলেই মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি মনোনয়নপত্র ফিরে পেতে আপিল করবেন বলে জানিয়েছেন।

রোববার (২ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফ হোসেন হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন।

জাতীয় পার্টি থেকে নির্বাচন করতে চেয়েছিলেন হিরো আলম। মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মনোনয়নপত্র জমা দেন।

তার প্রকৃত নাম আশরাফুল ইসলাম। মিউজিক ভিডিওর সুবাদে তিনি হিরো আলম খ্যাতি পান।

নির্বাচন কর্মকর্তা আশরাফ হোসেন হিরো আলমের মনোনয়ন অবৈধ ঘোষণার বিষয়ে বলেন, ‘কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন নিলে তাকে তার নির্বাচনী এলাকার মোট ভোটারের ১ শতাংশের স্বাক্ষর লাগে। তবে হিরো আলম ভোটারদের স্বাক্ষরসংবলিত যে তালিকা জমা দিয়েছেন, তা যাচাই করে দেখা গেছে-তিনি ভুয়া ভোটারদের তালিকা জমা দিয়েছেন।’

মনোনয়নপত্র বাতিলের খবরে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হিরো আলম আক্ষেপ করে বলেন, আমার ক্ষমতা নেই, তাই আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এতে আমার প্রতি অবিচার করা হয়েছে।

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় মোট ভোটার সংখ্যা তিন লাখ ১২ হাজার ৮৬ জন। সে অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার জন্য তিন হাজার ১২১ জনের স্বাক্ষরই যথেষ্ট। আমি দিয়েছি তিন হাজার ৫০০ জনের স্বাক্ষর । কোনো অবস্থাতেই আমার মনোনয়নপত্র বাতিল হতে পারে না।

ইসির মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন হিরো আলম।

মনোনয়ন ফিরে না পেলে কী করবেন-এমন প্রশ্নে হিরো আলম বলেন, এমনটি হলে আমি হিরো আলম বসে থাকব না। আমার ব্যক্তি ইমেজ কাজে লাগিয়ে যে কোনো একটি পক্ষের হয়ে কাজ করব।

কোন পক্ষকে সমর্থন দেবেন এমন প্রশ্নে হিরো আলম বলেন, কোন পক্ষে কাজ করব তা এখনই বলব না। সময় হলে সব জানতে পারবেন।

গত বুধবার কর্মী-সমর্থকদের নিয়ে নন্দীগ্রাম উপজেলা পরিষদের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও শারমিন আখতারের কাছে নিজের মনোনয়নপত্র জমা দেন হিরো আলম।

হিরো আলমের নির্বাচনী অভিজ্ঞতা এটিই প্রথম নয়। এর আগে স্থানীয় নির্বাচনে অংশ নেন এ মডেল।

জাতীয় নির্বাচনে কেন অংশ নিচ্ছেন, এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, জনগণের ভালোবাসায় আজ আমি হিরো আলম। সেই ভালোবাসার মূল্য দিতেই আমি নির্বাচন করছি।

নিজের আর্থিক অসচ্ছলতার কথা স্বীকার করেন হিরো আলম। তিনি বলেন, আমি আর্থিকভাবে মোটেও আর ১০ জনের মতো সক্ষম নই। কিন্তু মানুষের ভালোবাসা অর্জনে আমি সবার থেকে এগিয়ে। নির্বাচনে এটিই আমার বড় শক্তি।

ইউটিউবে বিচিত্র অভিনয়, গান আর নাচ দেখিয়ে দেশব্যাপী আলোচনায় আসেন হিরো আলম। তার প্রকৃত নাম আশরাফুল আলম।(তথ্য সূত্রঃ যুগান্তর)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩ ডিসেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)