ইসিকে হাইকোর্ট দেখিয়ে দিলাম - হিরো আলম

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৫ এএম, ১১ ডিসেম্বর ২০১৮

ছবিঃ সংগ্রহীতবগুড়া-৪ আসনের আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের প্রার্থিতা বৈধ ঘোষণা করে তাকে ভোটের সুযোগ দিতে নির্বাচন কমিশনকে (ইসিকে) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ইসির সিদ্ধান্ত স্থগিত করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ গতকাল রুলসহ এ আদেশ দেন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষরসহ মনোনয়পত্র দাখিল করেন হিরো আলম। পরে কিছু স্বাক্ষর জালের অভিযোগে গত ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময় জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। পরে এর বিরুদ্ধে আপিল করলে গত ৬ ডিসেম্বর ইসি তা

খারিজ করে দেয়। এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে গত রবিবার হাইকোর্টে রিট করেন হিরো আলম। ওই রিট আবেদনের শুনানি নিয়ে আদালত তার মনোনয়নপত্র গ্রহণের জন্য ইসিকে নির্দেশ দিয়েছেন। হিরো আলমের পক্ষে আদালতে শুনানি করেন মো. কাউছার আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

আইনজীবী কাউছার আলী বলেন, ‘হিরো আলমের প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে তার বৈধ মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়েছেন। তার মানে আলমের মনোনয়নপত্র বৈধ। তিনি নির্বাচন করতে পারবেন।’ আদেশের পর হিরো আলম বলেন, ‘আমি এখন খুব খুশি। হাইকোর্টে যে ন্যায়বিচার পাওয়া যায়, তা প্রমাণ হলো। ইসি যে বলছিল আমার ভোটারের স্বাক্ষর তালিকা ভুয়া, তাও আজ মিথ্যা প্রমাণ হয়েছে। ইসিকে হাইকোর্ট দেখিয়ে দিলাম।’

এদিকে সংসদ নির্বাচনে অংশ নিলেও হিরো আলমের হাতে নগদ কোনো অর্থ নেই। হলফনামায় তিনি পেশার ঘরে লিখেছেন অভিনেতা। স্বশিক্ষিত এ প্রার্থীর কৃষি খাতে বার্ষিক ৬ হাজার এবং অভিনয় থেকে ২ লাখ ৫২ হাজার টাকা আয় করেন। তবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে তার আমানত রয়েছে মাত্র ১ হাজার টাকা। এ ছাড়া ৮৭ হাজার টাকা মূল্যের একটি মোটরসাইকেল রয়েছে তার। আসবাব ও ইলেকট্রনিক্স পণ্য রয়েছে প্রায় ২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের। স্থাবর সম্পদের মধ্যে ২ লাখ ১০ হাজার টাকা মূল্যের ২১ শতক কৃষিজমি রয়েছে হিরো আলমের। স্ত্রীর কোনো আয় না থাকলেও ২০ হাজার টাকার ১ ভরি স্বর্ণ রয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১১ ডিসেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)