পাথরঘাটায় দাদন পরিশোধ না করায় জেলেকে বেঁধে নির্যাতন, আটক ১( ভিডিও)

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ১ জুলাই ২০১৯ | আপডেট: ০৯:৫৩ পিএম, ১ জুলাই ২০১৯

পাথরঘাটায় দাদন পরিশোধ না করায় জেলেকে বেঁধে নির্যাতন, আটক ১

বরগুনার পাথরঘাটায় দাদনের টাকা নিয়ে অন্যের সাথে মাছ শিকার করতে যাওয়ায় বেল্লাল চৌকিদার (৪৫) নামের এক জেলেকে রশি দিয়ে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় কবির মাঝি নামে ১জনকে আটক করেছে পুলিশ। রোববার (৩০ জুন) সন্ধা সাড়ে ৭টার দিকে উপজেলার সদর ইউনিয়নের মাছেরখাল এলাকায় নির্যাতনের ঘটনা ঘটে।

নির্যাতনের স্বীকার ওই জেলে চরদুয়ানী ইউনিয়নের দক্ষিন জ্ঞানপাড়া গ্রামের মো. হাবিব চৌকিদারের ছেলে।

নির্যাতনের শিকার বেল্লালের স্ত্রী মনিরা বেগম জানান, কয়েক মাস আগে তার স্বামী জহির মাঝির কাছ থেকে ৫ হাজার, সেলিম মাঝির কাছ থেকে ১০ হাজার ও মনির মাঝির কাছ থেকে ১০ হাজার টাকা দাদনের টাকা নেয়। পরে ওই দাদনের টাকা দিতে ব্যার্থ হয়। পরে ওই মনির মাঝির সাথে সাগরে মাছ স্বীকার করতে যায় বেল্লাল। মাছ স্বীকার করে আসার পরেই জহির মাঝি ও রুহুল মাঝি কৌশলে তাকে ধরে নিয়ে মাছেরখাল বাজারের একটি ঘরের মধ্যে রশি দিয়ে বেধে মারধর করে। এসময় স্থানীয়রা টের পেয়ে ওই ঘরে ঢুকে রশির বাধন খুলে দেয়। পরে পাথরঘাটা উপজেলা প্রশাসন, সাংবাদিক ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে জেলেকে উদ্ধার করে পাথরঘাটা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেন।

অভিযুক্তরা পলাতক থাকায় তাদের সাথে কথা বলা সম্বব হয়নি।

পাথরঘাটা স্বাস্থ্যকমপ্লেক্সে দায়িত্বরত চিকিৎসাক আরিফ জানান, তার বাহিরে কোন আঘাতের চিহ্ননেই তবে ভিতরে কোন আঘাত আছে কিনা তা পরীক্ষা নিরীক্ষা করে জানা যাবে।

মারধরের ঘটনা ও আটকের কথা স্বীকার করে পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সাইদুল ইসলাম জানান, বেল্লাল নামের এক জেলেকে মারধরের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে ওই জেলেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এঘটনায় ৩ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)