পাথরঘাটায় কয়েকশ বস্তা সরকারী চাল, নিরব উপজেলা প্রশাসন

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০১:৫৭ এএম, ৬ আগস্ট ২০১৯ | আপডেট: ১২:৩৯ পিএম, ৬ আগস্ট ২০১৯


বরগুনার পাথরঘাটায় একটি দোকান ঘরের পিছনে কয়েশ বস্তা সরকারী চাল দেখে উপজেলা প্রশাসনকে খবর দিলেও নিরব অবস্থানে থাকেন তিনি। তিনি খাদ্য গুদামের কর্মকর্তার সাথে এব্যাপারে কথা বলেতে বলেন।

রোববার (৫ আগস্ট) সন্ধার পরে স্থানীয় সাংবাদিকরা খবর পেয়ে পৌরশহরের লঞ্চঘাট ব্রিজের পশ্চিম পাশে মোস্তফা বিশ্বাসের দোকানের সামনে ট্রাক ভর্তি চালগুলো দেখতে পেয়ে ওই দোকানের পিছনের গোডাউনে কয়েকশ বস্তা চাল এবং নতুন মোড়কের প্যাকেট দেখতে পান। পরে ওই দোকানের লোকজনের তোপের মুখে পরেন সাংবাদিকরা। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালেও তাকে কোন ব্যাবস্থা নিতে দেখা যায়নি। এসময় ওই দোকানের লোকজন সাংবাদিকদের ম্যানেজ করারও চেস্টা করেন।

খোজ নিয়ে জানাগেছে, লঞ্চঘাট ব্রিজের পশ্চিম পাশে মোস্তফা বিশ্বাসের দোকানে প্রায় সময়ই খাদ্য গুদামের চাল নিয়ে বস্তার চাল খুলে নতুন করে প্যাকেট জাত করে সেগুলো বাজার জাত করা হচ্ছে। প্রায় সময়ই তারা ওই চাল এনে এরকম করে থাকে। এসময় দোকান মালিক মোস্তফা বিশ্বাসের শ্যালোক সাংবাদিকদেরকে টাকা দিয়ে ম্যানেজ করারও চেস্টা করেন।

স্থানীয় নজরুল ইসলাম জানান, এই চালগুলো ডিলারের কাছ থেকে যে কোন ব্যাবসায়ী কিনতে পারে, আপনারা খাদ্য গুনামের লোকজনের সাথে কথা বলেন।

স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে জানান, এরকম বিভিন্ন সময় পাথরঘাটা খাদ্য গুদাম থেকে প্রায়ই চাল নিয়ে যায়। আমরা এও দেখি রাতের বেলায়ও চাল নিয়ে যায়। খাদ্য গুদামের কর্মকর্তার সাথে স্থানীয় কিছু লোকর যোগসাজসে এই কাজ করেন বলেও জানান তারা।

দোকান মালিকের পক্ষে তার শ্যালোক সিদ্দিক, রিপন খাঁন বলেন, ওই চালগুলো সিপিসি ও কাজের বিনিময়ে খাদ্যর (কাবিখা) চাল। আমরা এই চালগুলো কিনে রেখেছি। আমাদের কাছে ক্রয় করার সকল কাগজপত্র আছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির বলেন, এবিষয়ে খাদ্য গুদামের কর্মকর্তার সাথে বললেই সব পেয়ে যাবেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)