এলনা প্রজেক্ট’র আওতায় ২দিনব্যাপি প্রশিক্ষক প্রশিক্ষণ

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৬ পিএম, ১৯ অক্টোবর ২০১৯

এলনা প্রজেক্ট’র আওতায় ২দিনব্যাপি প্রশিক্ষক প্রশিক্ষণ
এম্পাওয়ারিং লোকাল এন্ড ন্যাশনাল হিউম্যানিটারিয়ান এ্যাক্টরস (এলনা) প্রজেক্ট’র আওতায় সংগ্রাম (সংগঠিত গ্রামোন্নয়ন কর্মসূচী)’র আয়োজনে বরগুনায় দুই দিনব্যাপী প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (১৬ অক্টোবর) স্থানীয় আরডিএফ প্রশিক্ষণ কেন্দ্রে অক্সফাম ও কোডেক সহায়তায় প্রশিক্ষণ উদ্বোধন করেন বরগুনা জেলা শিক্ষা অফিসার মো. শাহাদাৎ হোসেন।

সংগ্রামের পরিচালক মো. ইউসুফ’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরগুনা এনজিও ডেভেলপমেন্ট ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব মৃধা, কোডেক-এলনা প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার শঙকর কুমার বিশ্বাস, অন্বেষা এনজিও’র নির্বাহী পরিচালক মো. শমিসুদ্দীন খাঁন।

এতে বরগুনা জেলার ৩৫টি মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের স্কুল ব্যবস্থা কমিটির সদস্য, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

দুর্যোগ ঝুঁকি হ্রাস ও অভিযোজন সক্ষমতা বৃদ্ধি করার জন্য একটি প্রশিক্ষক দল তৈরি করার উদ্দেশ্যে এ প্রশিক্ষণে আয়োজন করা হয়।

সংগ্রাম’র প্রশিক্ষণ বিভাগের প্রধান মো. মাসউদ সিকদার এই প্রশিক্ষণ প্রদান করেন। এছাড়াও প্রশিক্ষনে বরগুনার সাতটি এনজিও’র ২৫জন প্রতিনিধি অংশগ্রহন করেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)