পাথরঘাটার বিহঙ্গ দ্বীপ পরিদর্শনে বরগুনা জেলা প্রশাসক

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১১:২৮ এএম, ২ নভেম্বর ২০১৯

বিহঙ্গ দ্বীপে বরগুনা জেলা প্রশাসকপাথরঘাটা সংলগ্ন বলেশ্বর নদের বুকে জেগে ওঠা বিহঙ্গ দ্বীপ পরিদর্শনে আসছেন বরগুনা জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ।

শুক্রবার (১নভেম্বর) দুপুর ১২ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিহঙ্গদ্বীপটি পরিদর্শন করেছেন বরগুনা জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ।

পরিদর্শনকালে তিনি বলেন, বিহঙ্গদ্বীপ পর্যটকদের আকৃষ্ট করার মতো। জেলা প্রশাসন থেকে সর্বাত্বক সহযোগিতা করাসহ জেলা প্রশাসনের পক্ষ থেকে বিহঙ্গদ্বীপটি পর্যঢকদের আকৃষ্ট করার জন্য সরকারের কাছে সুপারিশ মালা পাঠাবেন।

সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন বলেন, সিনিয়র সাংবাদিক মির্জা শহিদুল ইসলাম খালেদ, গোলাম মোস্তফা চৌধুরী, সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন, সিনিয়র ফটো সাংবাদিক আরিফুর রহমান, সমাজকর্মী মেহেদী শিকদার ও সাংবাদিক এএসএম জসিম। আমাদের উদ্যোগেই বিহঙ্গ দ্বীপটি আবিস্কার বা নাম করন করলেও আজ আনুষ্ঠানিক ভাবে স্বীকৃতি দিলেন বরগুনা জেলা প্রশাসক মো. মো¯তাইন বিল্লাহ। তখন তিনি জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধন্যবাদ জানান। পর্যটন কেন্দ্র হরিণঘাটার পাশাপাশি বিহঙ্গ দ্বীপকে প্রশাসন সকল রকমের সহযোগীতার আশ্বাস দেন বলেও জানান তিনি।
বিহঙ্গ দ্বীপে বরগুনা জেলা প্রশাসক
বিহঙ্গদ্বীপ পরিদর্শন করেন, বরগুনা জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহসহ জেলা প্রশাসনের এডিসি, নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ সকল কর্মকর্তাবৃন্দ এবং পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি মির্জা শহিদুল ইসলাম খালেদ, সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন, সমাজকর্মী মেহেদী শিকদার।

বিহঙ্গ দ্বীপ পরির্দশন কালে হরিণঘাটা ও বিহঙ্গ দ্বীপসহ সম্ভাবনার বিভিন্ন পর্যটন একাধীক স্পট নিয়ে সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকনের একাধীক প্রতিবেদন জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লার হাতে তুলে দেন। প্রতিবেদন গুলো দেখে মুগ্ধহন জেলা প্রশাসক এবং ধন্যবাদ দেন বিহঙ্গ দ্বীপের উদ্যোক্তাদের।

এ সময় বিহঙ্গদ্বীপে তিনি ১০টি তালের বীজ এবং ১০টি নারিকেল গাছ রোপন করেছেন।

বিহঙ্গদ্বীপের সুচনা লগ্ন থেকে যারা কাজ করছেন তারা হলেন, সিনিয়র সাংবাদিক মির্জা শহিদুল ইসলাম খালেদ, গোলাম মোস্তফা চৌধুরী, সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন, সিনিয়র ফটো সাংবাদিক আরিফুর রহমান, সমাজকর্মী মেহেদী শিকদার ও সাংবাদিক এএসএম জসিম প্রমুখ।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)