পাথরঘাটায় পিতৃহারা সন্তানকে সহায়তার নামে স্বাক্ষর, আতপর স্ত্রী দাবি (ভিডিও সহ)

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:১১ পিএম, ২৩ জুন ২০২০ | আপডেট: ০৮:১৮ পিএম, ২৩ জুন ২০২০


সপ্তম শ্রেণির এতিম এক মাদরাসা ছাত্রীকে (১৪) ত্রান দেয়ার কথা বলে স্টাম্পে স্বাক্ষর নিয়ে সেই স্টাম্প এভিডেভিড করে কাবিন নামা বানিয়ে বিয়ে দাবি করেছে লম্পট আকবর (২৮) নামের এক যুবক। ঘটনাটি ঘটেছে বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নেএ চরলাঠিমারা এলাকায়। এ ঘটনায় পাথরঘাটা পুলিশ একজনকে আটক করেছে।

ওই স্কুল ছাত্রী (১৪) স্থানীয় একটি মাদরাসার সপ্তম শ্রেণীর শিক্ষার্থী।

অভিযুক্ত আকবর পাথরঘাটা সদর ইউনিয়নের চরলাঠিমারা এলাকার মজিবুর রহমানের ছেলে।

মাদরাসা ছাত্রী জানান, কিছুদিন আগে পাশ্ববর্তী আকবর এসে তাকে জানান করোনা ভাইরাসের কারনে কিছু ত্রান আসছে সেগুলোর জন্য সংরক্ষিত মহিলা ইউপি সদস্য আকলিমা বেগম এতিম শিশুর তালিকা করার জন্য পাঠান, তাই এই কাগজে স্বাক্ষর দিতে হবে। সে কিছু না বুজেই স্বাক্ষর দিয়ে দিলে কিছু দিন পরে এসে তাকে আকবর ওই কাগজ দেখিয়ে বলে যায় সে তার বিয়ে করা বউ এবং স্টাম্পটিও দেখিয়ে যায়।

তিনি আরো জানান, মাদরাসায় যাওয়ার পথে প্রায়ই আমাকে অনৈতিক প্রস্তাব দিত। সে সময় রাজি না হয়ে আমার মামার কাছে বলে দেয়ার কারনে সেই সময়ই আমাকে দখিয়ে দিবে বলে হুমকি দিয়ে যায়। আমি যদি এর সুষ্ঠু বিচার নাই পাই তবে অত্নহত্যা ছারা কোন পথ খোলা নেই। আমি এর বিচার চাই।

ওই শিক্ষার্থীর মামা ইসমাইল হোসেন জানান, আমি আকবরের নৌকায় শ্রমিকের কাজ করি। আকবর একজন লম্পট প্রকৃতির লোক। সে এর আগেও এরকম কাজ করেছে। আকবর আমাকে নৌকায় নদীতে নিয়ে মারধর করেছে এবং যদি আর কোথাও কোন অভিযোগ দেই তবে আমাকে নদীতে ফেলে মেরে ফেলবে বলে হত্যার হুমকি দিয়েছে। আমি ও আমার পরিবার এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

স্থানীয় আইউব আলী জানান, আকবর একজন লম্পট প্রকৃতির লোক। তার জন্য আমরা অতিষ্ট সে এরকম অপকর্ম করেছে। এর যদি বিচার না হয় তাহলে সমাজ আস্তে আস্তে নস্ট হয়ে যাবে।

অভিযুক্ত আকবরের কাছে জানতে চাইলে তিনি সকল অভযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। আমাকে ফাসানোর জন্য এই ষড়যন্ত্র করা হচ্ছে।

স্থানীয় সংরক্ষিত ইউপি সদস্য মোসা. আকলিমা বেগম মুঠোফোনে জানান, আমার নাম বলে আকবর নামের এক ব্যাক্তি স্টাম্পে এক মাদরাসা ছাত্রীর স্বাক্ষর নেয়ার কথা মুঠোফোনে জানিয়েছেন। কেউ অভিযোগ দিলে বিচার করবো।

এব্যাপারে পাথরঘাটা অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আশরাফ উল্যাহ তাহের সাংবাদিকদের জানান, এ ঘটনায় পুলিশ একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)