বেতাগীতে ফেইসবুক আইডি ডুপ্লিকেট করার অপরাধে যুবক গ্রেফতার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:৫০ এএম, ২৩ জুলাই ২০২০

ছবিঃ সংগ্রহীতবরগুনার বেতাগীতে প্রভাষক মো: আশ্রাফুল হাসান লিটনের নাম ও ছবি ব্যবহার করে ফেইসবুক আইডি তৈরি করে অন্যের ম্যাসেঞ্জারে আপত্তিজনক ছবি ও টেক্স ম্যাসেজ পাঠানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার আসামি মো: রিদওয়ানুল হক ফাহাদকে (৩০) গ্রেফতার করা হয়েছে।

গত মঙ্গলবার (২১ জুলাই) বেতাগী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো: ফেরদৌস আলম খানের নেতৃত্বে একদল পুলিশ বরিশাল শহরের বাংলা বাজার এলাকা থেকে মামলার আসামি মো: রিদওয়ানুল হক ফাহাদকে গ্রেফতার করেন। গ্রেফতার পর তাকে বেতাগী থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গতকাল বুধবার (২২ জুলাই) সকালে ফাহাদকে আদালতে প্রেরণ করা হয়।

জানা যায়, বরগুনার বামনা উপজেলা ফায়জুন্নেসা মহিলা কলেজের প্রভাষক মো: আশ্রাফুল হাসান লিটনের নিজের ফেইজবুক আইডির সাথে মিল রেখে ডুপ্লিকেট অন্য একটি আইডি তৈরি করে তার কলেজের ছাত্রীসহ বিভিন্ন জনের ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি ও টেক্স ম্যাসেজ পাঠায়। এর ফলে এক ছাত্রীর অভিযোগে প্রভাষক আশ্রাফুল হাসান লিটনকে চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি ২০২০ তারিখ কলেজ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। পরে আশ্রাফুল হাসান লিটন বাদি হয়ে ৭ জুলাই ২০২০ তারিখ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৪ ও ২৯ ধারায় মামলা দায়ের করলে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে রিদওয়ানুল হক ফাহাদকে গ্রেফতার করেন।

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শাখওয়াত হোসেন তপু বলেন, গ্রেফতারকৃত আসামী ফাহাদ এ ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।’

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)