পাথরঘাটায় দোকান ঘর পুড়ে ছাই

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১০:১৩ এএম, ২৯ আগস্ট ২০২০ | আপডেট: ০২:০৬ পিএম, ২৯ আগস্ট ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ওই দোকান মালিক শিশু মাতবরের প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

শনিবার ভোররাত ৪টার দিকে পাথরঘাটা পৌরশহরের ৯ নম্বর ওয়ার্ডের ডকইয়ার্ডে এঘটনা ঘটে।

এর আগে রাত ১২টার দিকে একবার আগুন লেগেছিল। সে সময় আগুন নিবিয়ে সবাই ঘুমিয়ে পরে। শিশু মাতবর একই এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী প্রতিবেশী শহিদ জানান, রাত ১২টার দিকে ঘরের মধ্যে আগুন লাগার পরে স্থানীয় একজন ছেলে ডাক দিয়ে বলে। সে সময় ঘুম থেকে উঠে টিন কেটে আগুন নিয়ন্ত্রনে এনে ঘুমিয়ে পরি। এর প্রায় ২ঘন্টা পরে অন্য স্থান থেকে আবারো আগুন লেগে সব পুরে যায়। আমাদের মনে হয় এটি একটি পরিকল্পিত ঘটনা।

দোকান মালিকের ছেলে জুলহাস মাতবর জানান, রাতে আগুন লাগার পরে নিবিয়ে চলে যাওয়ার পরে আবার অন্য স্থান থেকে কিভাবে আগুন লাগে? কিছুদিন আগে একলোক আমাকে দেখে নেয়ার হুমকি দিয়েছিল। ধারনা করা হচ্ছে সে এই কাজ করেছে। আমার সব কিছু শেষ করে দিয়েছে। আমাদের সম্পদ যতটুকু ছিল সব বিক্রি করে এই দোকান টুকু করেছিলাম। এখন আমাদের কি হবে, কি নিয়ে বাচবো? আমার ২৫লাখ টাকার দোকান শেষ হয়ে গেল।

পাথরঘাটা স্টেশনের ফায়ার সার্ভিসের সদস্য মো. কামাল হোসেন জানান, স্থানীয়দের মুঠোফোনের মাধ্যমে আমাদেরকে জানালে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে অনতে সক্ষম হই। তবে কি পরিমান ক্ষতি হয়েছে তা এখন পর্যন্ত জানা যায়নি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)