পাথরঘাটায় কালিপূজার আলোকসজ্জার আগুনে বসত ঘর পুড়ে ছাই

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ২৯ অক্টোবর ২০১৯

কালিপূজার আলোকসজ্জার আগুনে বসত ঘর পুড়ে ছাইবরগুনার পাথরঘাটয় হিন্দু ধর্মের শ্যামা বা কালি পূজা পালন করতে গিয়ে বসতঘর আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে। এসময় ঘরের কিছুই রক্ষা করতে পারেননি তারা। তবে হতাহতের ঘটনা ঘটেনি।

রোববার (২৭ আক্টাবর) রাতে উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকী গ্রামের ভূইমালি বাড়িতে এঘটান ঘটে।

স্বপন ভূইমালি জানান, প্রতি বছরের ন্যায় এবারও তিনি পরিবারের সদস্যদের নিয়ে শ্যামা বা কালি পূজার আয়োজন করেছেন। এ পূজায় সাধারণত মোমবাতি জ্বালিয়ে আলোকসজ্জা করা হয় এবং তিনি তাই করেছেন। গত রোববাবর সন্ধ্যায় কালিপূজার জন্য মোমবাতি জ্বালিয়ে ঘরে আলোকসজ্জা করেছেন। মোমবাতি জালিয়ে রেখে ঘরের দরজায় তালা লাগিয়ে প্রতিবেশীর বাড়িতে পুজা মন্ডবে অবস্থান করেন তারা। এসময় তার ঘরের জলন্ত মোমবাতির আগুন ঘরের মধ্যে থাকা সৌর বিদ্যুৎ এর ব্যাটারিতে লেগে যায়। সৌর বিদ্যুতের ব্যাটারিতে আগুন লাগার কারনে দ্রুত আগুন ছড়িয়ে পরে। স্থাানীয়রা আগুন জ্বলতে দেখে নিভানোর চেস্টা চালিয়ে ব্যর্থ হয়েছেন। আগুনের খবর পেয়ে পাথরঘাটা ও বরগুনা জেলা শহর থেকে ২টি ফায়ার ইউনিট ঘটনাস্থলে আসলেও তার পূর্বেই আগুনে সম্পুর্ন বসতঘরটি পুরে ছাই হয়ে যায়।

স্বপন ভুইমালী আরো জানান, আগুন তার বসতঘর পুরে যাওয়ার কারনে ঘরের গচ্ছিত নগত পঞ্চাশ হাজার টাকাসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তার সারাজীবনের রোজগার হারিয়ে এখন সম্পুর্ন নিস্ব।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)