পাথরঘাটায় সড়কে খড়কুটার স্তুপ, ঘটছে দুর্ঘটনা

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৯ পিএম, ৬ সেপ্টেম্বর ২০২০

পাথরঘাটায় সড়কে খড়কুটার স্তুপ, ঘটছে দুর্ঘটনা
বরগুনার পাথরঘাটা উপজেলার প্রধান সড়ক সহ আশেপাশের বিভিন্ন সড়কে খড়কুটার শুকানো জন্য স্তুপ বানিয়ে রাখার কারণে ঘটছে সড়ক দুর্ঘটনা। থানা পুলিশ বলছে এ নিয়ে বিট পুলিশিং এর মাধ্যমে সতর্ক করার জন্য প্রক্রিয়া শুরু হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায় পাথরঘাটা উপজেলার প্রধান সড়ক ও আঞ্চলিক সড়কে ধান মাড়াই করে খরকুটা রাস্তার উপরে ছড়িয়ে ছিটিয়ে রাখে। এ কারণে রাস্তায় চলাচলকারী যানবাহনগুলো প্রায়ই দুর্ঘটনায় কবলে পড়েছে। বিশেষ করে মোটরসাইকেল চালকদের পড়তে হচ্ছে নানা ধরনের বিরম্বনায়। প্রতিদিনের শোনা যাচ্ছে বিভিন্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় ঘটনা। কারণ হিসেবে রাস্তায় খড়কুটা, ধান কলাই শুকানো কে দায়ী করছেন ভুক্তভোগীরা।

প্রায় মাস চারেক আগে পাথরঘাটা কাকচিড়া মহাসড়কে রাস্তার উপরে কলাই শুকানোর কারণে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন সাংবাদিক রুদ্র রুহান। এতে তার ডান হাতের কনুই ছুটে যায় এবং শরীরের বিভিন্ন অংশ ক্ষতবিক্ষত হয়ে যায়। এ কারণে দীর্ঘ চার মাস তাকে ভোগান্তি পোহাতে হয়েছে। সর্বশেষ আজ দুপুরে বড়ইতলা ফেরিঘাট থেকে পাথরঘাটায় ফেরার পথে সড়ক দুর্ঘটনার শিকার হয়েছেন পাথরঘাটা থানা পুলিশে সদস্য নাজনীন আক্তার। এতে তিনি গুরুতর আহত হয়েছেন। স্থানীয়দের থেকে খোঁজ নিয়ে জানা যায় বড়ইতলা ফেরিঘাট থেকে পাথরঘাটায় ফেরার পথে রাস্তায় শুকাতে দেয়া খরকুটার উপরে নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক দুর্ঘটনার শিকার হন পুলিশ সদস্যকে বহন করা মোটরসাইকেলটি। এতে করে পিছন থেকে ছিটকে পড়ে আহত হন এই পুলিশ সদস্য।

পাথরঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ সাঈদ আহমেদ জানান, জনগণের চলাচলের পথে যারা বাধা সৃষ্টি করে তাদেরকে ছাড় দেওয়া হবে না। আমরা এ নিয়ে বিট পুলিশিং এর মাধ্যমে এলাকাবাসীদের সতর্ক করার উদ্যোগ নিয়েছি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)