জমি নিয়ে বিরোধের জের মঠবাড়িয়ায় বাড়ির প্রবেশ পথে বেড়া ॥ শিক্ষক পরিবারসহ দুই পরিবার অবরুদ্ধ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ১৮ অক্টোবর ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজমঠবাড়িয়া প্রতিনিধি:
জমিজমা বিরোধের জের ধরে দীর্ঘ ১৫ বছরের চলাচলের বাড়ি প্রবেশের ইট সোলিংয়ের রাস্তাটি বেড়া দিয়ে জোর পূর্বক দখলে নিল প্রতিপক্ষরা। জোরপূর্বক খুটি দিয়ে বেড়া দেয়ায় শিক্ষক, ডাক্তারসহ দুই পরিবারের ১৬ সদস্য চলাচল করতে না পেরে অবরুদ্ধ হয়ে পড়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ভুক্তভোগী পরিবার এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, মঠবাড়িয়া উপজেলার পূর্ব পাতাকাটা গ্রামের শামছু মুন্সীর সাথে একই বাড়ির অবসরপ্রাপ্ত শিক্ষক ইউসুফ হোসেনের বসত বাড়ীর চলাচলের পথ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ইউসুফ হোসেন তার বাড়ীতে প্রবেশের ১৫ বছর পূর্বের ইট সোলিংয়ের রাস্তা দিয়ে চলাচল করে আসছিল। গতকাল শনিবার দুপুরে প্রতিপক্ষ শামছু রাস্তার জমির মালিকানা দাবী করে রাস্তার ইট তুলে জোর পূর্বক খুটি পুতে বেড়া দিয়ে দখল করে নেয়।

ভুক্তভোগী ইউসুফ হোসেনের পুত্র কলেজ শিক্ষক জিয়াউল হক জানান, এ ঘটনার দুদিন আগে প্রতিপক্ষ শামছু ক্ষমতার দাপটে ধারালো অস্ত্র দিয়ে বাড়ীর সীমানার বেড়া কেটে জমি দখলের চেষ্টা চালায়।

আজ রোববার দুপুরে সরেজমিনে গেলে স্থানীয়রা জানায়, এই পাকা রাস্তা দিয়ে প্রতিপক্ষ শামছুও দীর্ঘদিন ধরে চলাচল করত। প্রতিপক্ষকে ঘায়েল করতে জমির মালাকানা দাবী করে ওই রাস্তায় বেড়া দিয়ে পথ অবরুদ্ধ করে রাখে যা অত্যন্ত দুঃখজনক।

স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন বলেন, পথ আটকিয়ে বেড়া দেয়ার কথা স্বীকার করে জানান, এ বিষয়ে দুপক্ষকে কাগজপত্র নিয়ে শালিস বৈঠকে বসার জন্য বলা হয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আ.জ.ম মাসুদুজ্জামান মিলু জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)