পাথরঘাটায় নির্বাচন পরবর্তী সহিংসতা ঠেকাতে উভয় পক্ষকে সতর্ক করলেন এমপি রিমন

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৪ জুন ২০২১

পাথরঘাটায় নির্বাচন পরবর্তী সহিংসতা ঠেকাতে উভয় পক্ষকে সতর্ক করলেন এমপি রিমন

পাথরঘাটায় তিনটি ইউনিয়ন পরিষদে নির্বাচন শেষ হয়েছে গত রবিবার। এর মধ্যে কাকচিড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ভোটের আগে ও পরে নৌকা মার্কায় সমর্থক ও সতন্ত্র প্রার্থী ঘোড়া মার্কার সমর্থকদের মধ্যে কয়েক দফার সহিংসতায় প্রায় তিন শতাধিক লোক আহত হয়েছে। এছাড়াও বেশ কয়েকটি মটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা ও আতংক বিরাজ করছে কয়েকদিন ধরে।

এ বিষয়টি বরগুনা-২ আসনের সাংসদ শওকত হাসানুর রহমান রিমনকে জানালে বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাকচিড়া বাজারে উভয় পক্ষের প্রার্থী ও সমর্থকদের নিয়ে জরুরি বৈঠক ডাকেন এমপি রিমন।

এতে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি আলমগীর হোসেন দাদু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান জুয়েল, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন সোহাগ, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির আহমেদ শিমু, সাবেক উপজেলা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক বাকি বিল্লাহ জয়।

এসময় তারা নৌকা মার্কার প্রার্থী আলাউদ্দিন পল্টু ও ঘোড়া মার্কার স্বতন্ত্র প্রার্থী শাজাহান পহলানের বক্তব্য শোনেন। উভয় পক্ষের পাল্টাপাল্টি অভিযোগের ভিত্তিতে সাংসদ শওকত হাসানুর রহমান রিমন উভয় পক্ষকে শান্ত থেকে এলাকার উন্নয়নের জন্য একসাথে কাজ করতে নির্দেশ দেন। যাতে পিছনের বিষয়গুলো নিয়ে সামনে কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য উভয় পক্ষের সমর্থকদের সতর্ক করেন তিনি।

এছাড়াও নির্বাচনী সহিংসতায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিতে নৌকা মার্কায় বিজয়ী চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুকে নির্দেশ দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাবির হোসেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)