বঙ্গোপসাগরে ডাকাতের গুলিতে নিহত মুসার পরিবারকে এমপি সুলতানা নাদিরার সহয়তা

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ২৯ নভেম্বর ২০২১

পাথরঘাটা বরগুনা প্রতিনিধি

বরগুনার পাথরঘাটা থেকে ১২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে সুন্দরবন এলাকার মান্দারবাড়িয়া এলাকায় ডাকাতের গুলিতে নিহত মুসার পরিবারকে ৩১৫ সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সুলতানা নাদিরা তার ব্যাক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা সহয়তা দিয়েছেন।


সোমবার বেলা সাড়ে বারোটার দিকে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের চরলাঠিমারা এলাকায় মুসার বাড়িতে গিয়ে নিজ হাতে এ অনুদান প্রদান করেন। এর আগে ১৭ নভেম্বর মঙ্গলবার গভীর সমুদ্রে ডাকাতের গুলিতে মুসা নিহত হন। মুসা উপজেলার চরলাঠিমারা গ্রামের হারুন মিয়ার ছেলে। দীর্ঘ তিন বছর সাগরের জলদস্যুতা বন্ধ থাকার পর গত ১৭ নভেম্বর থেকে পরপর সাতদিন ২০ টি মাছ ধরার ট্রলার ডাকাতি হয় বঙ্গোপসাগরে। এ সময় প্রায় শতাধিক জেলে ডাকাতদলের হামলায় গুরুতর আহত হয়। এদের মধ্যে ৫ জেলেকে অপহরণ করে মুক্তিপণ দাবি করে জলদস্যুরা। জনপ্রতি তিনলাখ টাকা মুক্তিপণ দিয়ে মুক্তি ছাড়া পায় এসব জেলেরা।


এ সময় উপস্থিত ছিলেন, সুলতানা নাদিরার ব্যাক্তিগত সহকারী শহিদুল ইসলাম, সোহেল সিকদার, সাইকুল ইসলাম, নজরুল ইসলাম, আহমেদ সুজন প্রমুখ।


পরিবারের সদস্যদের শান্তনা দেয়ার পাশাপাশি আর্থিক সহায়তা কালে সুলতানা নাদিরা জানান, দীর্ঘদিন পর সাগরে জলদস্যুতা পুনরায় শুরু হয়েছে। সুন্দরবন এলাকায় র্যাবের ক্যাম্প স্থাপন করতে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো এবং এনিয়ে সংসদেও প্রস্তাব উত্থাপন করবো। এছাড়াও জেলেদের বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অসাধু সদস্যদের দ্বারা হয়রানি অভিযোগের বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলবেন বলেও জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)