পাথরঘাটায় তিন দিনের কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১৭ ফেব্রুয়ারী ২০২২

পাথরঘাটায় তিন দিনের কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধনবরগুনার পাথরঘাটায় কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় পাথরঘাটা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিন দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার পাথরঘাটা উপজেলা পরিষদ মাঠে এ মেলার উদ্বোধন করা হয়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ, মহিলা ভাইস-চেয়ারম্যান ফাতিমা পারভিন, জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাংবাদিক আমিন সোহেল, জাফর ইকবাল প্রমুখ।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শিশির কুমার বড়াল জানান, তিনদিনের মেলায় প্রায় ২০ টি স্টলের মাধ্যমে উৎপাদিত কৃষিপণ্য, রবি শস্য, কৃষি কাজে ব্যবহৃত আধুনিক প্রযুক্তির ও যন্তপাতি, প্রাকৃতিক উৎপাদিত সার সহ কৃষি বিষয়ক আধুনিক কলাকৌশল প্রদর্শন করা হবে।

উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, আমি ও একজন কৃষক। আমাদের মেধা ও চেষ্টায় কঠোর পরিশ্রম করে কৃষির উৎপাদনে ব্যাপক ভূমিকা রাখি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষকের উন্নয়নে ব্যাপক সহায়তা দিয়ে যাচ্ছে। আমাদের পাথরঘাটার মাটি খুবই উর্বর। তুলনামূলকভাবে জমির পরিমাণ কম হলেও মহান আল্লাহর রহমতে পাথরঘাটার মাটিতে যা চাষাবাদ করেন কৃষকরা সবই সোনার ফলন হয়।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)