পাথরঘাটায় গ্লোবাল ডে অফ ক্লাইমেট একশন বিষয়ক কর্মসূচি পালিত

asraful islam
asraful islam,
প্রকাশিত: ১১:১৯ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৩

পাথরঘাটায় গ্লোবাল ডে অফ ক্লাইমেট একশন বিষয়ক কর্মসূচি পালিতগ্লোবাল ডে অফ ক্লাইমেট একশন উপলক্ষ্যে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বেসরকারী সংস্থা এনএসএস ১৫ সেপ্টেম্বর পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের চরদুয়ানী বাজার এলাকায় এক কর্মসূচির অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন ক্রিয়া প্রকল্পের ক্লাইমেট একশন গ্রপ, নারী গ্রুপ, ইয়থ সদস্য এবং কিশোর-কিশোরী দলের সদস্যরা। এছাড়াও ছিলেন চরদুয়ানী ইউনিয়ন পরিষদ সদস্য মো: আলতাফ হোসেন, সাবেক ইউপি সদস্য অনীল শিকদার।

এ কর্মসূচিতে বক্তব্য রাখেন নারী দলের সদস্য আরতী রানী, ক্লাইমেট একশন গ্রপের সদস্য রিয়াজুল ইসলাম, ইয়থ দলের সদস্য অসীম কুমার হালদার, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিন সোহেল, প্রকল্প ফিল্ড ফ্যাসিলিটেটর মোস্তফা কামাল, ক্রিয়া প্রকল্প সমন্বয়কারী তাজমেরী জাহান লিখন।

বক্তারা বলেন, জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের জন্য এখনই নিজেদের সচেতনতা তৈরি এবং উদ্যোগ গ্রহনের কথা বলেন পাশাপাশি সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করেন। উন্নত দেশের অধিক জীবাশ্ম জ্বালানি ব্যবহারের কারনে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে, আজকের এই কর্মসূচির মধ্যে দিয়ে জনগন উন্নত বিশ্বের কাছে বাংলাদেশের পক্ষে ক্ষতিপূরণ দাবি করেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)