প্রধানমন্ত্রী উপহারের ঘরের তালিকা করতে ডোর টু ডোর ঘুরছেন পাথরঘাটা ইউএনও মুজাহিদ

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৩ এএম, ২৯ এপ্রিল ২০২২

প্রধানমন্ত্রী উপহারের ঘরের তালিকা করতে ডোর টু ডোর ঘুরছেন পাথরঘাটা ইউএনও মুজাহিদমুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর সচ্চতার সাথে বিতরনের জন্য ডোর টু ডোর ঘুরে ঘুরে তালিকা তৈরি করেছেন বরগুনার পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ। এর আগে শতভাগ ভুমিহীনদের সচ্চ তালিকা চেয়ে উপজেলার সকল জনপ্রতিনিধিদের নিয়ে ভূমিহীন ও গৃহহীনদের পুর্নবাসনের টাস্কফোর্স কমিটির যৌথ সভা করেন তিনি।

বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন-গৃহহীন পরিবারকে দুই শতক জমিসহ গৃহ প্রদান কার্যক্রম চলছে। সারাদেশে ভূমিহীন, গৃহহীন পুর্নবাসনের সরকারের এই কার্যক্রমকে সফল করতে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ প্রতিদিন দুপুরের পর থেকে প্রত্যন্ত অঞ্চলে ঘুরে ঘুরে প্রকৃত ভূমিহীনদের সচ্চ তালিকা তৈরি করছেন।

পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, মেয়র, কাউন্সিলর সহ প্রতিটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং মেম্বারদের কাছে গৃহহীন ও ভূমিহীনদের তালিকা চাওয়া হয়েছে। তাদের দেয়া তালিকাগুলো থেকে সরেজমিনে ঘুরে ঘুরে তদারকি করে যারা পাওয়ার যোগ্য তাদের তালিকা তৈরি করছেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ মুজাহিদ। এতে করে প্রকৃত উপকার ভোগীরাই এ প্রকল্পের আওতায় আসতে পারবে বলেও জানান তিনি

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ জানান, পাথরঘাটা উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের হালনাগাদ করে পুনর্বাসন করার লক্ষে সঠিক পরিবার বাছাইয়ের জন্য উপজেলা পর্যায়ের সকল জনপ্রতিনিধিদের দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের কর্মপরিকল্পনা অনুসারে কোন কোন এলাকায় কতজন ভূমিহীন-গৃহহীন আছে তার সঠিক বাছাই করে পাথরঘাটা উপজেলায় চলমান তৃতীয় পর্যায়ে বরাদ্দকৃত গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)