পাথরঘাটায় খন্দকার মাহবুবের স্বরনে মিলাদ মাহফিল

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ৪ জানুয়ারী ২০২৩

পাথরঘাটায় খন্দকার মাহবুবের স্বরনে মিলাদ মাহফিলবিএনপির ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও বরগুনা-২ আসনের বিএনপির সাংসদীয় আসনের প্রার্থী প্রায়াত এডভোকেট খন্দকার মাহবুবুর হোসেনের স্মরণে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ জানুয়ারি) বিকেল ৫ টায় পাথরঘাটা উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে বরগুনার পাথরঘাটা উপজেলা ও পৌর বিএনপি এ মিলাদ ও দোয়ার আয়োজন করে।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মো. ফারুকের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা এম মতিউর রহমান মোল্লা, শাহাবুদ্দিন সাকু, হারুন অর রশিদ চাপরাশি, কাজী আবদুল্লাহ আল মামুন, এসমে সিকদার প্রমুখ।

উল্লেখ্য, খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ বরগুনার বামনায়। ১৯৬৭ সালে তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। পরে আপিল বিভাগের আইনজীবী হিসেবেও তিনি তালিকাভুক্ত হন। ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধের বিচারের জন্য গঠিত আদালতের প্রধান পাবলিক প্রসিকিউটর ছিলেন খন্দকার মাহবুব হোসেন। অবশ্য পরে ২০১০ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠন করে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের বিচার শুরু হলে যুদ্ধাপরাধে অভিযুক্ত বিএনপির জোটসঙ্গী জামায়াতে ইসলামীর নেতাদের পক্ষে আদালতে আইনি লড়াই চালিয়েছিলেন তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)