পাথরঘাটায় ১৭শ ৯০ শিক্ষার্থী পেল ফলজ ও বনজ গাছ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৩ | আপডেট: ০৬:১৯ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৩

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে এবং সংগঠিত গ্রামোন্নায়ন কর্মসূচি (সংগ্রাম) এর বাস্তবায়নে বৈকালীন শিক্ষা সহায়তা কেন্দ্রের ১৭শ ৯০ শিক্ষার্থী পরিবারের মাঝে ১ টি ফলজ ও একটি বনজ গাছ ভিতরণ করা হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১ টার দিকে রুহিতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের এ গাছের চারা তুলে দেন সংগ্রাম এর প্রতিঠাতা চৌধুরী মোহাম্মদ মাছুম।

সম্মনিত গ্রামোন্নায়ন কর্মসূচি (সংগ্রাম) এর প্রতিঠাতা চৌধুরী মোহাম্মদ মাছুম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাথরঘাটা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মাদ মহাসিন কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. রেজাউল করিমসহ সংগ্রামের কর্মকর্তাগন প্রমুখ।

প্রকল্প স্মৃদ্ধির উপর ধারনা প্রদান করেন সংগ্রামের পরিচালক ও প্রকল্প সমন্বয়কারী মো. মাসউদ সিকদার এবং গাছ রোপন ও পরিচর্যা বিষয়ে ওরিয়েন্টশন প্রদান করে কৃষিবিধ মুসলিমা খাতুন।

এ সময় বক্তারা বলেন, গাছ আমাদের ছায়া, অক্সিজেন ও ফল দেয়। গাছ ধ্বংস না করে বেশি করে গাছ লাগাতে হবে। শিশুরাই আগামীর ভবিষ্যৎত। শিশুরা যেনো আগামীতে সুন্দর পৃথিবীতে বসবাস করতে পারে, তাই বেশি করে গাছ লাগাতে হবে। আজ আপনাদের মাঝে চারা গাছ দিচ্ছি। সবুজ পৃথিবীর জন্য সংগ্রাম করতে হবে, যাতে করে সুস্থ ভাবে নিঃস্বাস নিতে পারি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)