পাথরঘাটায় একের পর এক গাছ কেটেই চলছেন স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ২৮ অক্টোবর ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজশহর থেকে একটু দুরে জনসমাগম মুক্ত সুন্দর পরিবেশে চারদিক সবুজ বেষ্টিত পাথরঘাটা সাস্থ্য কমপ্লেক্স। আর এই স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ কোন মিটিং বা রেজুলেশন ছারাই একের পর এক কেটেই চলছেন কর্মকর্তা আবুল ফাত্তাহ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সের গেটে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সের মসজিদের উন্নয়নের কথা বলে কিছু দিন আগে কৃষ্ণচুড়া, পেয়ারা ও চাম্বল গাছ কেটেছেন। আজ সকালে গেট থেকে একটু দুরেই মসজিদের ঘাটলার কাছেই আবারো মসজিদের উন্নয়নের কথা বলে মেহগুনি গাছ কাটছেন কিছু লেবার।

নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীরা জানান, বেশ কিছুদিন আগে আবুল ফাত্তাহ স্যার কমিটির সভা না ডেকে এবং রেজুলেশন না করেই গাছ কেটেছেন। আবারো আজ সকাল থেকে কিছু লেবার নিয়ে আরো কিছু গাছ কাটা শুরু করেছেন। কমিটি থাকার পরেও তিনি তাদের সাথে কোন মিটিংি না করেই গাছ কাটছেন। কোন মিটিং, রেজুলেশন বা বন বিভাগের অনুমতি না নিয়েই কিভাবে গাছ কাটলো? তিনি একের পর এক অনিয়ম করেই যারেচ্ছন এর কোন প্রতিকার নেই?

বন বিভাগের পাথঘাটা রেঞ্জ কর্মকর্তা মনিরুল হক মুঠোফোন জানান, আমাদের এরকম কিছুই জানানো হয়নি। তাছারা যদি কোন সরকারী প্রতিষ্ঠানের কাছ কেটে বিক্র করতে হয় তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আমাদের অবহিত করতে হবে।

এবিষয়ে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপঃ কর্মকর্তা আবুল ফাত্তাহ এর মুঠোফোনে যোগাযোগ করার চেস্টা করা হলে তিনি ফোন কেটে দেন।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা সাংবাদিকদের জানান, কোন মিটিং বা রেজুলেশন ছারা তিনি গাছ কাটতে পারেন না। আমি খোঁজ নিয়ে আইনানুগ ব্যাবস্থা নিব।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)