পাথরঘাটা পৌর মেয়রের বিরুদ্ধে পুকুর ভরাটের অভিযোগ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:৫১ এএম, ১৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ০১:১৯ পিএম, ১৮ এপ্রিল ২০১৮

পাথরঘাটা সরকারী পুকুর ভরাট
অনলাইন ডেস্কঃ পাথরঘাটা পৌর শহরে ভূমি অফিসের ১নং খাস খতিয়ানের ৫০ শতাংশ জমির ওপর অবস্থিত পুকুরটি ভরাটের কাজ চলছে। পাথরঘাটা পৌরসভার মেয়র পুকুরটি ভরাট করছেন বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী ভূমি কর্মকর্তা মো. হুমায়ুন কবির বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি পুকুর ভরাট বন্ধ করার জন্য মেয়রকে নোটিস করেছেন বলে জানান।

পাথরঘাটা উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার যতীন কীর্তনিয়া জানান, ১৯৯১ সালে পাথরঘাটা পৌরসভা প্রতিষ্ঠা হওয়ার পর থেকে পৌরসভা সীমানার মধ্যে ১নং খাস খতিয়ানের ৫টি পুকুর পৌর কর্তৃপক্ষ ইজারা দিয়ে আসছিল।

পরে ২০১৭ সালে তৎকালীন সহকারী কমিশনার ভূমি মো. ইকবাল হোসেন পুকুরগুলোকে উদ্ধার করে ভূমি অফিসের মাধ্যমে রক্ষণাবেক্ষণের ব্যবস্থা করেন। এর পর থেকে পাথরঘাটা পৌরসভার মেয়র মো. আনোয়ার হোসেন আকন বাজারের মধ্যে স্বর্ণকারপট্টির পেছনের পুকুরটিতে বাজারের বর্জ্য ফেলে পুকুরটি ভরাট করা শুরু করেন। ইতিমধ্যে পুকুরের ২ শতাংশ জমি ভরাট হয়ে গেছে। এ ব্যাপারে মেয়রকে কয়েকবার মৌখিকভাবে পুকুরে বর্জ্য আর্বজনা ফেলা থেকে বিরত থাকার কথা বলা হলেও তিনি তা মানছেন না।

পাথরঘাটা পৌরসভার মেয়র আনোয়ার হোসেন আকন জানান, পৌর কর্তৃপক্ষ পুকুর ভরাট করছে না। বাজারের ব্যাবসায়ীরা ওখানে ময়লা আবর্জনা ফেলার কারণে পুকুরের কিছু জমি ভরাট হয়ে গেছে।

এ ব্যাপারে ভূমি অফিস থেকে তাদের একটি চিঠি দিয়েছে বলে তিনি শুনেছেন। তাতে কী লেখা রয়েছে তা কাজের ব্যাস্ততার কারণে তিনি দেখতে পারেননি।
এ এম বি।  পাথরঘাটা নিউজ। তথ্য সুত্রঃ সমকাল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)