ভ্রাম্যমান আদালতপাথরঘাটায় ৭জেলেকে জরিমানা, ট্রলার নিলাম

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১০:৫৭ পিএম, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ | আপডেট: ১১:০০ পিএম, ২৫ ফেব্রুয়ারী ২০১৮

---পাথরঘাটা নিউজ ডেস্কঃ
বিষখালী নদীর লাল দিয়া এলাকা থেকে একটি নামবিহীন ট্রলার ও ট্রলারে থাকা বিপুল পরিমাণ বিভিন্ন প্রজাতির মাছের পোনা জব্দ করা হয়। এ সময় ওই ট্রলারে থাকা ৭ জেলেকে আটক করা হয়।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে কোস্টগার্ড ও মৎস্য বিভাগ যৌথ অভিযান চালায়।

আটককৃতরা হলেন, সাতক্ষিরা জেলার আশাশুনি উপজেলার তেতুলিয়া গ্রামের শাহজাহান গাজীর ছেলে হাসান গাজী (৩০), আনোয়ার সরদারের ছেলে মিন্টু সরদার (২৮), তারিকুল সরদার (৩৫), আসমত গাজীর ছেলে গোলাম রসুল (৩৫), মোকছেদ  মোড়লের ছেলে ইউনুছ মোড়ল (৪৫), এন্তাজ সরদারের ছেলে বাবুল সরদার (৩২) ও জুল বকর মোড়লের ছেলে আংগুর মোড়ল (৫০)।

উপজেলা মৎস্য কর্মকর্তা এস.এম. আজহারুল হক পাথরঘাটা নিউজকে জানান, নিয়মিত অভিযানে লালদিয়ার চর এলাকায় বিষখালী নদী থেকে বিপুল পরিমাণ বিভিন্ন প্রজাতির মাছের পোনা, নামবিহীন ট্রলার, প্রায় ১০ হাজার মিটার কারেন্ট ও নেট জালসহ ৭জনকে আটক করা হয়। পরে রাত সাড়ে ৯টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মো. হুমায়ুন কবির ভ্রাম্যমান আদালতের ৭ জেলেকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। পরে মাছের পোনা বিষখালী নদীতে অবমুক্ত ও ট্রলারটি ৮২ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

তিনি আরও জানান,আটকদের মাথাপিছু ২ হাজার টাকা করে মোট ১৪ হাজার টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয় এবং কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৫ ফেব্রুয়ারি

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)