বৃদ্ধাশ্রমে গিয়ে আবেগাপ্লুত মুশফিকুর রহিম

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ২ মে ২০১৮

মুশফিকুর রহিম
কেউ কেউ মানসিক ভারসাম্যহীন, কেউবা শারীরিকভাবে প্রতিবন্ধকতার শিকার। তবে কল্যাণপুরের বৃদ্ধাশ্রমে সবারই মধ্যেই একটা মিল আছে। এঁরা সবাই কোনো না কোনো কারণে ভাগ্যতাড়িত, সুবিধাবঞ্চিত। বিশ্ব শ্রমিক দিবসে তাঁদের পাশেই দেখা গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে।
বৃদ্ধাশ্রমে গিয়ে আবেগাপ্লুত মুশফিক
বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ককে দেখে কেউ না চিনলেও সবাই ছিল ভীষণ খুশি। অন্তত কেউ একজন তো তাদের দেখতে এসেছে! সারি সারি হাসিমুখ দেখে বোঝার উপায়ই নেই শেষ বয়সে তাঁদের পাশেই দাঁড়াতে চায়নি কেউ, রেখে গেছে বৃদ্ধাশ্রমের জিম্মায়।

তবে মুশফিক দাঁড়িয়েছেন। তাঁদের অসহায়ত্ব ছুঁয়ে গেছে উইকেটরক্ষক ব্যাটসম্যানকে, হয়েছেন আবেগতাড়িত। যাঁরা সুস্থ বা সবল আছেন তাঁদের প্রতি মুশফিক জানিয়েছেন আর্জি। শুধু বৃদ্ধাশ্রমে গিয়েই ক্ষান্ত হননি মুশফিক। জীর্ণদশা প্রতিষ্ঠানটির জন্য অনুদানও দিয়েছেন তিনি। সুবিধাবঞ্চিত, মানবেতর জীবনকে গ্রহণ করে নেওয়া এই মানুষগুলোর সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানালেন ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যান।
বৃদ্ধাশ্রমে গিয়ে  মুশফিক
বৃদ্ধাশ্রমের সদস্যদের সঙ্গে তুলেছিলেন ছবি। নিজের ফেসবুকে সেগুলো পোস্ট করে মুশফিক লিখেছেন, ‘আজ বিশেষ কিছু মানুষের সঙ্গে দারুণ সময় কাটালাম। যেকোনো উপায়ে এই মানুষগুলোর পাশে দাঁড়াতে সবার প্রতি আমার অনুরোধ থাকল। আমার শুভ কামনা, সমর্থন ও দোয়া তাঁদের জন্য সব সময়ই থাকবে।’

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)