পাথরঘাটায় চাঁদা না পেয়ে মাছের আড়তে হামলা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:২০ এএম, ১৪ মে ২০১৮

---
চাঁদার দাবিতে সন্ত্রাসীরা পাথরঘাটায় মাছের আড়তে ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় বাধা দিতে গেলে মৎস্য আড়তের ছয় ব্যবসায়ীকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। ঘটনাস্থল থেকে গিয়াস নামের একজনকে আটক করেছে পুলিশ। গত শনিবার সন্ধ্যায় চরদুয়ানী বাজারে দুই দফায় মারামারির এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের পাথরঘাটা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- মো. রাসেল, মো. কামরুল, সারোয়ার, হিরু মিয়া, সানাউল হক ও মোশারেফ।

বাজারের মৎস্য ব্যবসায়ী স্বপন হাওলাদার জানান, মোশারেফ হোসেন নামের এক মাছ ব্যবসায়ী এক মাস আগে বাজারের পাশে সরকারি খালের মধ্যে খুঁটি পুঁতে দোকানঘর নির্মাণ করেন। এ সময় আওয়ামী লীগ নামধারী মিরাজ আকন, রুস্তুম আলী, আ. খালেক গিয়াসসহ ১০-১২ জন পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগ নেতাদের বরাত দিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এ সময় ২৬ হাজার টাকা দেন মোশারেফ। আরও ২৪ হাজার টাকা না দেওয়ায় তারা শনিবার মোশারেফের মাছের আড়তে হামলা চালিয়ে ঘর ভাংচুর করে খালের মধ্যে ফেলে দেয়। স্থানীয় ব্যবসায়ীরা আরও জানান, খালের পাড়ে কমপক্ষে ৫০টি ঘর তোলা হয়েছে। এসব ঘর থেকে মিরাজ আকন নেতাদের বরাত দিয়ে কয়েক লাখ টাকা নিয়েছে। তার বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির মামলা রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত মিরাজ জানান, এটা চাঁদার কোনো বিষয় না। সরকারি জায়গায় ঘর তুলতে বাধা দেওয়ায় একটু হাতাহাতির ঘটনা ঘটেছে।

পাথরঘাটা থানার ওসি জানিয়েছেন, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থল থেকে মারামারির সময় পুলিশ একজনকে আটক করেছে। মামলা হওয়ার পর অন্যদেরও আটক করা হবে।(সূত্র: সমকাল)

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)