ভোলায় যুবদলের কমিটি বাতিল দাবিতে পদবঞ্চিতদের বিক্ষোভ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:২১ পিএম, ৪ জুন ২০১৮

পদবঞ্চিতদের বিক্ষোভভোলা জেলা যুবদলের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল, কেন্দ্রীয় নেতাদের কুশপুত্তলিকা দাহ, অবাঞ্চিত ঘোষণা এবং সংবাদ সম্মেলন করেছেন জেলা যুবদলের পদবঞ্চিত নেতারা।

এ সময় কেন্দ্রীয় যুবদল সভাপতি সাইফুল ইসলাম নিরব ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য, কেন্দ্রীয় যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়নের কুশপুত্তলিকা দাহ করা হয়। দ্রুত জেলা যুবদলের কমিটিকে অবৈধ আখ্যায়িত করে তা বাতিল করা না হলে আন্দলনকারীরা গণ পদত্যাগের আল্টিমেটাম দেওয়া হয়।

এদিকে, গত ১ জুন যুবদলের কমিটি ঘোষণার পর থেকে তিন দিন ধরে জেলা বিএনপি ও যুবদল অফিসে তালা ঝুলছে।

সোমবার (৪ জুন) দুপুরে জেলা বিএনপি কার্যালয় থেকে যুবদলের সাবেক আহ্বায়ক তরিকুল ইসলাম কায়েক ও সদস্য সচিব মো. কবির হোসেনের নেতৃত্বে একটি ঝাড়ু মিছিল বের করা হয়। মিছিলটি শহরের কে জাহান মার্কেট চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে যুবদল কেন্দ্রীয় কমিটির নেতাদের কুশপুত্তলিকা দাহ করা হয় এবং অবাঞ্চিত ঘোষণা করা হয়। এর আগে জেলা কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করেন পদবঞ্চিত জেলা যুবদলের নেতারা।

যুবদলের সাবেক আহ্বায়ক তরিকুল ইসলাম কায়েদ লিখিত বক্তব্যে অভিযোগ করেন, গঠনতন্ত্র অনুযায়ী কমিটি গঠন না করে অর্থের বিনিময়ে কেন্দ্রীয় নেতারা ভোলা জেলা যুবদলের কমিটির ঘোষণা দেন। তিনি আরো অভিযোগ করেন, যাদের কমিটিতে রাখা হয়েছে তারা কেউই দলীয় কর্মসূচির আন্দোলন সংগ্রামে রাজপথে ছিলেন না। সদ্য ঘোষিত যুবদলের কমিটি বাতিল করে পুনরায় গঠনতন্ত্র অনুযায়ী যুবদলের কমিটি ঘোষণার দাবি জানান তিনি।

এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করে ওই যুবদল নেতা আরো বলেন, ‘যুবদলের কমিটি বাতিল করা না হলে বিএনপি ও যুবদলের কার্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে এবং যুবদল নেতারা বিএনপির রাজনীতি থেকে অব্যাহতি দেবেন।’

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৪ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)