পাথরঘাটায় শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের বাজার!

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ১৫ জুন ২০১৮

নিজেদের পছন্দসই কাপড় কেনার জন্য ভিড় জমাচ্ছেনপাথরঘাটা পৌরশহর মার্কেট শেষ মজহুর্তে ক্রেতাদের ভীরে মুখরিত। এ উপজেলায় একটি মাত্র বড় বাজার পাথরঘাটা পৌরশহর আর এ বাজারে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের কেনা-বেচা। নানা বয়সের নারী-পুরুষ তাদের পছন্দের পোষাক সহ অন্যান্য জিনিসপত্র কিনতে ব্যাস্ত। বাজারের দোকান গুলোতে দেশি পোশাকের পাশাপাশি পাকিস্তানি ও ভারতীয় পোশাকের কেনাবেচা বেশী। নিজেদের পছন্দসই কাপড় কেনার জন্য ছোট-বড় সবাই মার্কেটে ভিড় জমাচ্ছেন।
শেষ মজহুর্তে ক্রেতাদের ভীরে মুখরিত
মেয়েদের থ্রী-পিস, সানাসফি, জিফসির দাম ৮শ ৫০টাকা থেকে ৬ হাজার টাকার মধ্যেই বেশি বিক্রি হচ্ছে। শাড়ীর মূল্য ৪৫০ টাকা থেকে ১২ হাজার টাকা পর্যন্ত মূল্য রয়েছে। শিশু থেকে যুবকদের জন্য শার্ট, প্যান্ট, জুতার চাহিদা বেশি। প্যান্ট বিক্রি হচ্ছে ১৩শ থেকে আড়াই হাজার টাকার পর্যন্ত। এদিকে ক্রেতাদের চাহিদা মেটাতে দোকানে দোকানে সাজিয়ে রাখা হয়েছে নানান ডিজাইনের লেহেঙ্গা, প্লাজুসহ নানান ডিজাইনের থ্রী-পিস এবং দেশি-বিদেশি রঙ-বেরঙের পোশাক। তবে এবার বেশিরভাগ নারী ও তরুণীদের চোখ সুতি, টাঙ্গাইল শাড়ি, কটন, হাতের তৈরি ব্রকের নকশী করা কাপড়ের দিকে।
জমে উঠেছে ঈদের বাজার
সরেজমিনে ঘুরে দেখা যায়, বেশিরভাগ ছেলেদের পছন্দ বিভিন্ন ব্রান্ডের সর্টপাঞ্জাবি, ফিটিং শার্ট, নতুন ডিজাইনের জিন্স প্যান্ট ও জুতা।

কেনাকাটা করতে আসা ক্রেতারা জানান, গত কয়েক বসরের চেয়ে এ বছরের নতুন ডিজাইনের পোশাক ও শাড়ির সমাহার একটু বেশী কিন্তু দাম অনেক বেশি হওয়ায় তা মধ্যবিত্ত পরিবারের নাগালের বাইরে।

এদিকে শতরুপা টেইলার্স এন্ড রুপ বস্ত্রালয় মালিক জয় বিশ্বাস বলেন বলেন, এবার দেশি ভারতীয় পোশাক বিক্রি হচ্ছে সমানতালে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৫ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)