পাথরঘাটায় বৃষ্টিবিঘ্নিত ঈদ বাজারের কেনাকাটা

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ৪ জুন ২০১৯ | আপডেট: ০১:০১ পিএম, ৪ জুন ২০১৯

পাথরঘাটায় বৃষ্টিবিঘ্নিত ঈদ বাজারের কেনাকাটাসকালে একটু রোদ উঠলেও কিছুখন পর থেকে আর রোদের দেখা নেই। থেমে থেমে চলছে বৃষ্টি আর এই বৃষ্টিতে দুর্ভোগ পোহাতে হচ্ছে বাজার করতে আসা ক্রেতা সাধারণের। হঠাৎ বৃষ্টিতে ছন্দপতন ঘটিয়েছে বরগুনার পাথরঘাটার উপজেলার ঈদ বাজারে।

বৃষ্টির কারণে কেনাকাটায় বেজায় বিপত্তি ঘটছে। ক্রেতা-বিক্রেতা উভয়কেই ভোগান্তিতে পড়তে হচ্ছে। বেশি সমস্যা হচ্ছে ফুটপাতের ঈদবাজারে। বৃষ্টি এলেই তার বিক্রয় সামগ্রী রক্ষায় মরিয়া হয়ে ওঠেন তারা। আবার অনেতে পলিথিন দিয়ে কোনোমতে রক্ষা করেন। আবার বৃষ্টি পড়লে পোশাক কিনতে যেতে ও কেনার আগে-পরে দুর্ভোগে পড়তে হয় ক্রেতাদেরও।

মঙ্গলবার (৪ জুন) বেলা ১১টার দিকে উপজেলা সদর রোর্ডে গিয়ে দেখা যায়, ক্রেতা সমাগম কিছুটা কম। যারা এসেছেন তাদের অনেকের কাছেই ছাতা। বৃষ্টির এই ঝামেলা সহ্য করে তারা তাদের প্রয়োজনীয় কেনাকাটা সারছেন। রিমঝিম বর্ষণে পৌর শহরের অনেক স্থানেই সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। ফলে সাধারণ মানুষের ঈদের কেনাকাটায় খুব সমস্যা হচ্ছে।

বাজারে আসা ক্রেতারা জানান, হঠাৎ বৃষ্টি শুরু হওয়ায় বাজারে দাঁড়ানোরই সুযোগ পাচ্ছেন না। বৃষ্টির কারণে আমরা পড়েছি চরম বিপাকে।

পৌরশহরের কাপড় ব্যাবসায়ী জয় বিশ্বাস, একেতো সাগরে ৬৫ দিনের অবরোধ আবার শুরু হয়েছে বৃষ্টি। এরকম হলে ক্রেতারা ঘর থেকেই বের হতে পারেন না। এ কারণে বেচাকেনা কমেছে অর্ধেকের বেশি। ঈদের ঠিক আগ মুহূর্তে বৃষ্টি এভাবে বাধা হয়ে দাঁড়াবে তা বুঝতে পারিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)