নেইমারের ঘোষণা : আমিই সেরা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ১৬ জুন ২০১৮

ফাইল ছবিষষ্ঠ বার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে তার দিকেই তাকিয়ে রয়েছে গোটা ব্রাজিল। রোববারই বিশ্বকাপের প্রথম ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ সুইৎজারল্যান্ড। কিন্তু রাশিয়া বিশ্বকাপে মাঠে নামার আগেই রসিকতায় বিরাম নেই ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)-এ। শুক্রবারই যেমন বলে দিলেন, এই বিশ্বের সেরা ফুটবলার তিনিই।

তার কথায়, ‘‘এই বিশ্বের সেরা ফুটবলার আমিই।’’ নেইমারের এই মন্তব্য শুনে প্রথমে উপস্থিত প্রচারমাধ্যম চমকে গিয়েছিল। এর পরেই বোঝা যায়, রাশিয়ায় প্রথম ম্যাচ খেলতে নামার আগে রসিকতার মেজাজেই রয়েছেন নেইমার। কারণ, এ কথা বলেই থেমে যাননি নেইমার। সঙ্গে যোগ করেছেন লিয়োনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো নামও। সংবাদমাধ্যমের সামনে নিজেকে এই বিশ্বের সেরা বলার পরেই নেইমারের দিকে ছুটে গিয়েছিল প্রশ্ন— তা হলে মেসি ও রোনালদো?

জবাবে ব্রাজিলের দশ নম্বর জার্সিধারী বলে দেন, ‘‘মেসি ও রোনালদো তো এই গ্রহের ফুটবলারই নয়। এই দু’জন সবার উপরে। সে কারণেই তো নিজেকে বিশ্বের সেরা ফুটবলার বলতে পারছি।’’ বলেই হাসতে শুরু করে দেন নেইমার। তার পরেই জানিয়ে দেন আসল কথাটা।

তিনি বলেন, বিশ্বের সেরা ফুটবলার হয়ে সন্তুষ্ট থাকতে চাই না। বরং আমি চাই বিশ্বকাপ ট্রফিটা। আর তা হলেই আমি সবচেয়ে খুশি হব। সঙ্গে আনন্দে ভাসতে পারবে আমার দেশ ব্রাজিল এবং পরিবার।’’ চার বছর আগে বিশ্বকাপে জখম হওয়ার প্রসঙ্গ উঠলে নেইমার বলে দেন, ‘‘চার বছরে আমার বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অনেক পরিণত হয়েছি। এ বার সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৫ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)