পাথরঘাটায় চাকরী দেয়ার নামে ২০লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ৫ জুলাই ২০১৮ | আপডেট: ০৭:১৫ পিএম, ৫ জুলাই ২০১৮

এই ছবিটি প্রতীকিপাথরঘাটায় চাকরী দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে একাধিক নারী-পুরুষের কাছ থেকে প্রায় ২০লখ টাকা হাতিয়ে নেওয়াসহ বিভিন্ন দূর্নীতির অভিযোগ উঠেছে এক প্রাথমিক বিদ্যালয়ের জমিদাতার বিরুদ্ধে।

ভুক্তভুগী ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ২নং নাচনাপাড়া ইউনিয়নের ইউপি সদস্য উত্তর মানিকখালি সঃ প্রাঃ বিদ্যালয়ের জমিদাতা ও স্কুল ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি আঃ জলিল ওই বিদ্যালয়ে চাকুরী দেওয়ার নামে একাধিক ব্যক্তির কাছ থেকে প্রায় ২০লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করেন। এছাড়া সরকারী ভাবে বরাদ্দ হওয়া ওই বিদ্যালয়ের মাঠ ভরাটের কয়েক টন গম/চাল, পাথরঘাটা শিক্ষা অফিস থেকে বরাদ্দ হওয়া স্লিপ প্রোগ্রামের অর্থসহ বিভিন্ন মালামাল এবং এনজিও থেকে বিদ্যালয়ের নামে বরাদ্দ হওয়া সোলার প্যানেলও তিনি আত্মসাৎ করেছে। চাকুরী পাওয়ার আশায় মোটা অংকের টাকা দিয়ে নিঃশ্ব হয়েছে একাধিক পরিবার।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ জানান, আঃ জলিল যাদের কাছ থেকে চাকুরী দেওয়ার নামে টাকা নিয়েছেন তাদের মধ্যে তার নিজের কাছ থেকে ৩ লাখ ৫০হাজার, সহকারী শিক্ষক তানিয়া বেগম এর কাছ থেকে ৩লাখ ২০হাজার, শিরিন আক্তারের কাছ থেকে ২লাখ টাকা এবং ১০কাঠা জমি, খাদিজা বেগম এর কাছ থেকে ১লাখ ৫০হাজার টাকা, শিরিন সুলতানার কাছ থেকে ২লাখ টাকা,পান্না মিয়ার কাছ থেকে ১লাখ, খাদিজা আক্তার ৮৫হাজারসহ একাধিক লোকের কাছ থেকে চাকুরী দেওয়ার কথা বলে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে উক্ত বিদ্যালয়ের জমিদাতা ও ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি আঃ জলিল। আঃ জলিল অনেক লোকের কাছ থেকে টাকা নিলেও বিদ্যালয়ে চাকুরী হয়েছে আমিসহ মোট চার জনের। সরকারী বরাদ্দের ব্যপারে জানতে চাইলে হারুন অর রশিদ বলেন, ২০১৪/১৫ অর্থ বছরে পাথরঘাটা শিক্ষা অফিস থেকে স্লিপ প্রোগ্রামের আওতায় বরাদ্দ হওয়া সকল টাকা আঃ জলিল আত্মসাৎ করেছে এবং ২০১৬/১৭ অর্থ বছরে বরাদ্দ হওয়া টাকাও তাকে ঘুষ দিয়ে তার কাছ থেকে স্বাক্ষর আনতে হয়েছে। এছাড়া বিদ্যালয়ের মাঠ ভরাটের প্রায় ৫০ টন চাল/ গম জলিল আত্মসাৎ করেছে।

তিনি আরো বলেন, মোট কথা আমরা জলিলের কাছে জিম্মি।

এব্যপারে পাথরঘাটা দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ দপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো. জাহাঙ্গীরের কাছে জানতে চাইলে তিনি বলেন, উক্ত বিদ্যালয়ে কয়েক টন গম/চাল বরাদ্দ দেওয়া হয়েছে কাজ সঠিক ভাবে না করা হলে দেখা হবে।

এ বিষয়ে অভিযুক্ত জলিলের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি দূরে আছি আপনার সাথে পরে কথা বলব।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৫ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)