আবারো পাথরঘাটাসহ বরিশালের সঙ্গে দক্ষিণাঞ্চলের বাস চলাচল বন্ধ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৫:১১ পিএম, ১ আগস্ট ২০১৮

ছবিঃ সংগৃহিতবাসের ট্রিপ নিয়ে দুই মালিক সমিতির দ্বন্দ্বের কারণে আবারো বরিশালের সঙ্গে ঝালকাঠিসহ ছয়টি রুটের সরাসরি বাস চলাচল বন্ধ করা হয়েছে।

বুধবার (১ আগস্ট) সকাল থেকে ঝালকাঠি বাস ও মিনি বাস মালিক সমিতি বরিশালের কোন বাস ঝালকাঠির সীমানায় প্রবেশ করতে দিচ্ছেন না। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন খুলনা-বরিশাল মহাসড়ক দিয়ে যাতায়াতকারী যাত্রীরা।

ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ জানায়, দুই মালিক সমিতির দ্বন্দ্বের কারণে গত ১৬ জানুয়ারি থেকে প্রায় ছয় মাস এ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ছিল। ১৩ জুন বিভাগীয় কমিশনারের উপস্থিতিতে দুই মালিক সমিতির মধ্যে সমঝোতা হলে ১৪ জুন থেকে পুনরায় চালু হয় এসব রুটে বাস চলাচল। কিন্তু ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ঝালকাঠি মালিক সমিতির বাস বরিশাল থেকে পটুয়াখালী-বরগুনা ও কুয়াকাটা রুটে চলতে দিচ্ছে না বরিশাল মালিক সমিতি। এতে পুনরায় দুই মালিক সমিতির মধ্যে বিরোধ সৃষ্টি হয়। ফলে আজ বুধবার সকাল থেকে বরিশাল থেকে খুলনা, পিরোজপুর, ঝালকাঠি, মঠবাড়িয়া, পাথরঘাটাসহ দক্ষিণের বিভিন্ন রুটের বাসগুলো বরিশালের রূপাতলীর বাসস্ট্যান্ডের ৪ কিলোমিটার আগে ঝালকাঠির কালিজিরা অস্থায়ী বাসস্ট্যান্ডে থামানো হচ্ছে। সেখান থেকে ছোট যানবাহনে করে ঝুঁকি নিয়ে যাত্রীদের বরিশাল যেতে হচ্ছে। আবার বরিশাল থেকে আসা যাত্রীদেরও একই সমস্যায় পড়তে হয়।এতে বিশেষ করে শিশু ও বয়স্ক লোকদের চরম অসুবিধায় পড়তে হচ্ছে। গুনতে হচ্ছে অতিরিক্ত খচর, নষ্ট হচ্ছে সময়।

ঝালকাঠির বাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ জানান, বরিশাল, পটুয়াখালী, বরগুনা ও কুয়াকাটা সড়কে তারা ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত। তাই দাবি পূরণ না হওয়া পর্যন্ত বরিশালের কোন বাস ঝালকাঠির সড়ক ব্যবহার করতে পারবে না।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)