মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধাদের ভুয়া বললেন আ’লীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থী!

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ৯ মে ২০১৯

আওয়ামীলীগ মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী হোসাইন মোশারফ সাকুপিরোজপুরের মঠবাড়িয়ায় একটি সমাবেশে মুক্তিযোদ্ধাদের কটুক্তি ও অশালীন মন্তব্য করার অভিযোগ এনে আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী হোসাইন মোশারফ সাকুর বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা হয়েছে।

মঙ্গলবার (৭ মে) মঠবাড়িয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মুক্তিযোদ্ধা মোস্তফা শাহ আলম দুলাল বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিদ্দিকুর রহমান বাদশাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। মামলার বাদীপক্ষের আইনজীবী মজিবর রহমান মুন্সি বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, গত মে দিবসে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার পাদদেশে স্থানীয় ইমারত শ্রমিক ইউনিয়ন আয়োজিত সমাবেশে অনেক মুক্তিযোদ্ধা অংশগ্রহণ করেন। এর একদিন পর ২ মে একই স্থানে অন্য আরেকটি শ্রমিক সংগঠনের ব্যানারে পৃথক সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওই সমাবেশে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হোসাইন মোশারফ সাকু মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কটুক্তি করে অশালীন বক্তব্য দেন। মুক্তিযোদ্ধাদের ভুয়া মুক্তিযোদ্ধা উল্লেখ করে তিনি বলেন, সুযোগ পেলে ওইসব ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাছাই করে বহিষ্কার করব।

নৌকার প্রার্থী মোশারফ সাকুর এমন বক্তব্যে মুক্তিযোদ্ধারা ক্ষুব্ধ হন। এতে স্থানীয় সব মুক্তিযোদ্ধারা সামাজিক, রাজনৈতিক ও মানসিকভাবে বিব্রতবোধ করছেন। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে মুক্তিযোদ্ধারা নৌকার প্রার্থীর বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন।

এ বিষয় হোসেন মোশারফ সাকু সাংবাদিকদের বলেন, মামলায় যে অভিযোগ আনা হয়েছে, সে রকমভাবে আমি বক্তব্য দেইনি। আমি বলেছি আমি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে অমুক্তিযোদ্ধার তালিকা করে মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর পাঠাবো।(তথ্য সূত্রঃ যুগান্তর)

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)