পাথরঘাটায় বিদ্যুৎ সংযোগের নামে লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ (ভিডিও সহ)

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১২:২৮ পিএম, ২২ জুন ২০১৯

বিদ্যুৎ সংযোগের নামে লাখ টাকা চাঁদা দাবির অভিযোগবরগুনার পাথরঘাটা উপজেলার কাঠালতলী ইউনিয়নে কালীবাড়ি গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রভাবশালী চক্র এক লাখ ২০ হাজার টাকা চাঁদা দাবী করার অভিযোগ পাওয়া গেছে। চাঁদা না দিলে বিদ্যুৎ সংযোগ মিলবে না বলে শাসানো হচ্ছে স্থানীয়দের।

খোজ নিয়ে জানা গেছে, কালীবাড়ী গ্রামে ৫টি পরিবারের কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা চাঁদা দাবী করে স্থানীয় আউয়াল মোল্লা ও মানির। ওই টাকার কথা কারো কাছে প্রকাশ না করার জন্যও বলে দেন তারা। পরে ওই ভুক্তভোগী টাকার কথা বাহিরে প্রকাশ করলে গত ১৭ জুন সন্ধার পর কাঠালতলী ইউনিয়নের কিরণপুর বাজারে গেলে তারা দুজনে ফজলুর রহমান খানকে মারধর করারও অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী ফজলুর রহমান খান বলেন, আউয়াল মোল্লা ও মনির আমাদেরকে বলে বিদ্যুতের তার ও খুটি তারা টাকা দিয়ে ক্রয় করে নিয়ে আসছে। আপনাদেরকে বিদ্যুৎ নিতে হলে ১ লাখ ২০ হাজার টাকা দিতে হবে। এই কথাটা আমি বাহিরের লোকের কাছ থেকে জানতে চাইলে আমি কেন জানতে চাইছি এজন্য কাজিরহাট বাজারে গেলে আমাকে মারধরও করেছে আউয়াল মোল্লা।

অভিযুক্ত আউয়াল মোল্লা মারধরের কথা স্বীকার এবং বিদ্যুতের টাকার কথা অস্বীকার করে জানান, আমার জমির মাঝখানে বিদ্যুতের খুটি বসাতে না দিয়ে এক পাশ থেকে খুটি বসাতে বলেছি। আমি কারো কাছে টাকা চাইনাই এটা সম্বূর্ন মিথ্যা কথা। আমার ভিরুদ্ধে কেন এরকম মিথ্যা কথা বলে তাই তাকে মারধর করতে চাইলে স্থানীয়রা এসে রক্ষা করেছে, এর বেশী কিছু হয়নি।

মঠবাড়িয়া জোনাল অফিসের এজিএম মো. খাইরুল ইসলাম বলেন, আমরা কোরো কাছ থেকে কোন টাকা নেই না। যদি কোন ব্যাক্তি টাকা নিয়ে থাকে তবে তাকে বেধে রেখে আমাকে খবর দিবেন, আমরা দেখব বিদ্যুতের নাম করে টাকা নেয়, কে ওই ব্যাক্তি?

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)